আইপিএলে সেরাটা দেওয়ার অপেক্ষায় মরগ্যান

দুবাই : সাত ম্যাচ। জয় মাত্র দুই। হার পাঁচ। লিগ টেবিলে সপ্তম স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স।

২০ সেপ্টেম্বর বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আইপিএলের দ্বিতীয় পর্বে নয়া দৌড় শুরু করতে চান অধিনায়ক ইয়োন মরগ্যান। তার আগে নাইট অধিনায়কের গলায় শোনা গিয়েছে আক্ষেপের সুর। দেশের মাটিতে আইপিএল স্থগিত হওয়ার আগে অধিনায়ক হিসেবে সেরাটা দিতে পারেননি তিনি। প্রতিযোগিতার শেষ পর্বে এবার নিজেকে উজাড় করে দিতে চান তিনি। গত রাতে কেকেআররের শর্ট ফিল্ম সামনে এসেছে। সেখানেই অধিনায়ক মরগ্যানের গলায় শোনা গিয়েছে হতাশার সুর। তাঁর কথায়, অধিনায়ক হিসেবে অনেক কিছুই দেওয়ার ছিল। আইপিএলের প্রথম সাত ম্যাচে সেটা পারিনি। বাকি ম্যাচে সেই চেষ্টা করতেই হবে।

- Advertisement -

ক্যাপ্টেন মরগ্যানের মতোই তাঁর সতীর্থরাও মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন। নয়া শুরুর বার্তা দিয়ে দলের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক তাই বলেছেন, প্রথম পর্বে দল হিসেবে ধারাবাহিকতা দেখাতে পারিনি আমরা। যার প্রত্যক্ষ প্রভাব পড়েছে ম্যাচের ফলে। এবার সেই সমস্যা কাটিয়ে উঠতে হবে আমাদের। দলের অন্যতম সেরা পেসার প্রসিধ কৃষ্ণার গলাতেও নতুন শুরুর আত্মবিশ্বাস। ম্যাঞ্চেস্টারে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট বাতিল হওয়ার পর গত কাল আবু ধাবিতে পৌঁছেছেন প্রসিধ। ঢুকে পড়েছেন কোয়ারান্টিনেও। সেখান থেকেই কেকেআরের সোশ্যাল দুনিয়ায় প্রতিভাবান পেসার বলেন, কেকেআর শিবিরে ফিরে এসেছি। মাঠে নামার জন্য তর সইছে না। কিন্তু আরও কয়েকদিন মাঠে ফেরার জন্য অপেক্ষা করতেই হবে। মাঠে সেরাটা দিয়ে দলের জন্য সাফল্য আনতে হবে আমাদের।

এদিকে, নাইটদের নয়া দৌড় শুরুর আগে আজ দলকে অস্বস্তিতে ফেলে দিয়েছেন কুলদীপ যাদব। প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে হাজির হয়ে টিম ইন্ডিয়া ও কেকেআর টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। চায়নাম্যানের কথায়, ভারতীয় দলে জায়গা না পেলে কথা বলা হয়। কিন্তু ফ্র‌্যাঞ্চাইজি ক্রিকেটে সেটা হয় না। এমনকি আমার কাছে দল কী চাইছে, সেটাও স্পষ্ট করা হয় না। আসলে ভারত ও কেকেআর, দুই শিবিরেই কমিউনিকেশন খুব দুর্বল। চায়নাম্যানের এমন মন্তব্যের পালটা হিসেবে কেকেআরের তরফে প্রতিক্রিয়া পাওয়া যায়নি।