প্রতিপক্ষের রক্ষণকে ছিন্নভিন্ন করে জয়ী বেলজিয়াম

112

পোর্টাল স্পোর্টস ডেস্ক: ম্যাচের ৭০ মিনিট পার। টানটান উত্তেজনা। বেলজিয়ামের মতো ভয়ানক আগ্রাসী দলকে যেনো বেঁধে রেখেছিল ফিনল্যান্ডের রক্ষণ। কিন্তু তাতেও শেষ রক্ষা হল না। ০-২ গোলে হার মানতেই হল ফিনল্যান্ডকে। তবে এদিনের ম্যাচ ছিল উত্তেজনায় পরিপূর্ণ। একের পর এক আগ্রাসী শট। দুই দলের অপ্রতিহত রক্ষণ। যেনো কেউ কাউকে এক চুলও জায়গা ছেড়ে দিতে চাইনা। এদিকের প্রথমার্ধের খেলা শেষ হতে না হতেই, এদিনেরই অন্য একটি ম্যাচে ডেনমার্ক রাশিয়াকে বিধ্বস্ত করতে শুরু দিয়েছিল। এই অবস্থায় ফিনল্যান্ডের সামনে মূল লক্ষ্য ছিল বেলজিয়ামকে কোনও ভাবে আটকে রাখা।

কিন্তু দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই বেলজিয়ামকে যেনো আরও বেশি আগ্রাসন নিয়ে প্রতিপক্ষের রক্ষণকে ভেঙ্গে চুরমার করে এগিয়ে যেতে দেখা গেলো। আর ঠিক যখন খেলা ৬৫ মিনিটে, তখন বেলজিয়ামের ভক্তদের উচ্ছাসে ভরা চিৎকারে গমগম করে উঠল গোটা সেন্ট পিটারসবার্গ স্টেডিয়াম। আর মাঠে লাল জার্সিতে রোমিলু লুকালুকে দেখা গেলো প্রতিপক্ষের রক্ষণকে ভেদ করে প্রথম গোলটি করতে। তবে রেফারির বাঁশি জানিয়ে দিল, গোলটি অফসাইড।

- Advertisement -

প্রতিপক্ষের রক্ষণকে ছিন্নভিন্ন করে জয়ী বেলজিয়াম| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এই অফসাইডের পর ম্যাচের চেহারায় যেনো বদলে গেলো। ৭৪ মিনিটে পঞ্চমবারের কর্ণার শটে বেলজিয়ামের খাতা খুলে যায়। ফিনল্যান্ডের গোলরক্ষক লুকাস হার্ডেস্কির হাতে লেগে নিজেদের গোলেই ঢুকে যায় বল। এরপর সাত মিনিটের মধ্যে ফের প্রতিপক্ষের রক্ষণকে চমকে দিয়ে গোল করেন লুকালু। আর এই গোলের সঙ্গেই  গ্রুপ- বি তে শীর্ষস্থানে পৌঁছে গেলো বেলজিয়াম।