বিশ্ব রেকর্ড ছুঁলেন রোনাল্ডো  

164

উত্তরবঙ্গ সংবাদ স্পোর্টস ডেস্ক: নাটকীয় পরিস্থিতি তৈরি হল ইউরো কাপে। ফ্রান্সের সঙ্গে ২-২ ড্র করে গ্রুপে তিন নম্বর হয়েও নকআউটে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। হাঙ্গেরির বিরুদ্ধে হারতে হারতে বেঁচে গিয়ে জার্মানি পড়ল ইংল্যান্ডের সামনে। এই ম্যাচও ২-২ ড্র।

জোড়া পেনাল্টিতে গোল করে বিশ্বের সর্বোচ্চ স্কোরারের তালিকায় ইরানের আলি দায়িকে ছুঁলেন সিআর সেভেন। তাঁর গোলের সংখ্যা ১০৯। ফ্রান্সের জোড়া গোল করলেন রিয়াল মাদ্রিদে রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ করিম বেঞ্জিমা। ফ্রান্সের সামনে এবার সুইৎজারল্যান্ড। রোনাল্ডোদের সামনে বেলজিয়াম।

- Advertisement -

এদিন হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস এরিনায় বিশ্ব চ্যাম্পিয়ন ও ইউরো চ্যাম্পিয়নদের লড়াই ছিল নাটকীয়তায় ভরা। ম্যাচের ৩০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের ২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে সমতায় ফেরান করিম বেঞ্জিমা। ৪৭ মিনিটে আরও একটি গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন তিনি। ৬০ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করে স্কোর ২-২ করেন সিআর সেভেন। এফ গ্রুপে ৩ ম্যাচে ৫ পয়েন্ট পেয়ে শীর্ষে ফ্রান্স। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জার্মানি। একই পয়েন্ট পেয়েও গোল পার্থক্যে তৃতীয় পর্তুগাল। রোনাল্ডোরা পরের রাউন্ডে গেলেন সেরা তৃতীয় দল হয়ে। শুধু দুর্দান্ত খেলেও হাঙ্গেরির কপাল পুড়ল।