বিজেপিতে যোগের পরেও জোড়াফুলের সঙ্গে জ্বলজ্বল করছে দশরথ তিরকির নাম

215

চালসা: ‘দশরথ তিরকিকে জোড়াফুল চিহ্নে বোতাম টিপে বিপুল ভোটে জয়ী করুন’ কথাটি অবিশ্বাস্য হলেও এখনও জ্বলজ্বল করছে ওই লেখা। মেটেলি ব্লকের বাতাবাড়ি ফার্ম বাজারের ৩১ নম্বর জাতীয় সড়কের ধারে একটি সোনার দোকানের দেওয়ালে এটি লেখা রয়েছে। গত লোকসভা নির্বাচনে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী ছিলেন দশরথ তিরকি। তবে, সম্প্রতি তিনি বিজেপিতে যোগদান করেন। তারপরেও তাঁর নাম তৃণমূলের জোড়াফুলের সঙ্গে রয়েছে। তা নিয়েই সমালোচনার ঝড় উঠছে বিভিন্ন মহলে।

২০১৯ সালের লোকসভা ভোটের সময় ওই দেওয়াল লিখন করা হয়। কিন্তু ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে। তারপরও সেই দেওয়াল লিখন মোছা হয়নি কেন তা নিয়ে প্রশ্ন তুলেছে রাজনৈতিক মহলের একাংশ। ওই দেওয়াল লিখনের ঢিল ছোড়া দূরত্বেই রয়েছে তৃণমূলের কার্যালয়। তা সত্ত্বেও এই ঘটনার ফলে স্বাভাবিকভাবেই স্থানীয় তৃণমূল নেতৃত্বের সক্রিয়তা নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে।

- Advertisement -

ওই সোনার দোকান মালিক বাবলু রায় বলেন, ‘এক বছরের বেশি সময় ধরে ওই দেওয়াল লিখনটি আছে। সেটি মোছার জন্য স্থানীয় তৃণমূল নেতাদের বলা হবে।’ যদিও তৃণমূলের তরফে জানানো হয়েছে, দ্রুত ওই দেওয়াল লিখন মোছা হবে।