লড়াই সহজ নয়, মনে করছেন সিন্ধু

হায়দরাবাদ : খাতায়-কলমে প্রথম রাউন্ডে তুলনায় সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে। কিন্তু টোকিও থেকে পদক নিয়ে ফেরার লড়াই সহজ হবে না বলেই মত শাটলার পিভি সিন্ধুর। অন্যদিকে, ১০০ শতাংশ দিতে প্রস্তুত বি সাই প্রণীথও। ২৪ জুলাই ব্যাডমিন্টনের ইভেন্ট শুরু।

এবছর অলিম্পিকে মেয়েদের সিঙ্গলসে ভারতের একমাত্র প্রতিনিধি সিন্ধু। তবে সম্ভাব্য পদকজয়ীর তালিকায় রয়েছেন এই হায়দরাবাদী। সদ্য অলিম্পিকের প্রথম রাউন্ডের সূচি প্রকাশিত হয়েছে। সিন্ধুর সঙ্গে জে গ্রুপে রয়েছেন হংকংয়ের চেউং এনগান (৩৪ নম্বর) এবং ইজরায়েলের ক্সেনিয়া পলিকারপোভা (৫৮ নম্বর)। ফলে র‌্যাংকিংয়ের সাতে থাকা সিন্ধু কিছুটা এগিয়ে থেকেই শুরু করবেন বলে মনে করা হচ্ছে। তবে তিনি নিজে বলছেন, গ্রুপ পর্বের ড্র ভালো হয়েছে। হংকংয়ের মেয়েটি ভালো শাটলার। ম্যাচটা আকর্ষণীয় হবে। কারণ সকলেই নিজের সেরা ফর্মে থাকবে। আমিও ভালো করার বিষয়ে আশাবাদী। প্রতিটা ম্যাচ গুরুত্বপূর্ণ। তাই আমি ম্যাচ ধরে ধরে এগোতে চাইছি। অলিম্পিকে কোনও কিছুই সহজে হয় না। এখানে প্রতিটি পয়েন্টের তাৎপর্য অন্য। এই দুই প্রতিপক্ষের বিরুদ্ধে মোট সাতটি ম্যাচ খেলে এখনও অপরাজিত রিও অলিম্পিকে রুপোজয়ী এই ভারতীয়।

- Advertisement -

ছেলেদের সিঙ্গলসে ভারতের একমাত্র প্রতিনিধি হিসেবে অলিম্পিকে নামবেন প্রণীথ। বিশ্ব র‌্যাংকিংয়ের ১৫ নম্বরে থাকা প্রণীথ গ্রুপ ডি-তে ডাচ মার্ক কালাজৌ (২৯ নম্বর) এবং ইজরায়েলের মিশা জিলবারম্যানের (৪৭ নম্বর) সঙ্গে আছেন। প্রতিপক্ষ সম্পর্কে তাঁর বক্তব্য, গ্রুপটা খুব সহজ বা খুব কঠিন নয়। তবে নিজের ১০০ শতাংশ দিতে হবে। সেক্ষেত্রে জিততে অসুবিধা হবে না। তবে শুরু থেকে কঠিন লড়াই স্বস্তিকরাজ র‌্যাংকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটির। তাঁরা বিশ্বের ১ এবং ৩ নম্বর জুটির সঙ্গে এক গ্রুপে রয়েছেন। তবে এর ফলে পরের পর্বে যাওয়ার সম্ভাবনা বাড়বে বলেই মনে করছেন ডাবলস কোচ ম্যাথিয়াস বো।