ম্যাকগিলের অপহরণ নিয়ে তোলপাড় অস্ট্রেলিয়া

সিডনি : অস্ট্রেলিয়ার প্রাক্তন টেস্ট ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিলের অপহরণ কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য সামনে উঠে এল। ম্যাকগিলের অপহরণে পিছনে তাঁর বান্ধবীর ভাই! অজি পুলিশ ম্যাকগিলের বান্ধবীর ভাই সহ অভিযুক্ত চারজনকে বুধবার সকালে গ্রেফতার করেছে।

অপহরণের কাণ্ডটি ঘটে গত মাসের ১৪ এপ্রিল। শেন ওয়ার্নের সতীর্থ এই লেগস্পিনারকে সিডনির বাড়ি থেকে অপহরণ করা হয়। দক্ষিণ-পশ্চিম শহরতলির দূরবর্তী অঞ্চলে নিয়ে গিয়ে মারধোর করা হয় ম্যাকগিলকে। বন্দুক দিয়ে ভয় দেখায় অভিযুক্তরা। বড়ো কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ঘন্টাখানেক আটকে রাখার পর ম্যাকগিলকে ছেড়ে দেয় তারা। সূত্রের খবর, ১৪ এপ্রিল রাতে বান্ধবী মারিয়া ওমিঘারের ভাই মারিনো সোতিরোপৌলুসের সঙ্গে বিবাদে জড়ান ম্যাকগিল। মারিনো একটি রেস্তোঁরার মালিক। ম্যাকগিল সেই রেস্তোঁরার ম্যানেজার। দুজনের বিবাদ গড়ায় অপহরণ পর্যন্ত। তবে ১৪ এপ্রিল ঘটনাটি ঘটলেও, ২০ এপ্রিল নিউ সাউথ ওয়েশ পুলিশের দ্বারস্থ হন প্রাক্তন লেগস্পিনার। পুলিশ জানিয়েছে, ঘটনার আকস্মিকতায় ভয়ে কারণেই মূলত ম্যাকগিল দেরী করে রিপোর্ট করেন। তবে মারধোর করলেও, তাঁর শরীরের আশঙ্কাজনক কোনও আঘাতের চিহ্ন নেই।

- Advertisement -

১৯৯৮ থেকে ২০০৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। ৪৪ টেস্টে ২০৮টি উইকেটও রয়েছে। তবে শেন ওয়ার্নের উপস্থিতিতে ম্যাকগিলের কেরিয়ার সেই উচ্চতায় পৌঁছোতে পারেননি। ওয়ার্নের ছায়ায় ঢাকা পড়ে যান। কেরিয়ারে ৩টি মাত্র ওডিআই খেলেছেন ম্যাকগিল। তারমধ্যে অবশ্য এক ম্যাচে সেরার পুরস্কারও পেয়েছেন। টেস্ট প্রথমদিকে তাঁকে ও ওয়ার্নকে একসঙ্গে খেলানোর পরিকল্পনা ছিল না অস্ট্রেলিয়ার। এক ম্যাচে দুই লেগস্পিনার মিলে ১৩ উইকেট নেওয়ার পর সেই ভাবনা থেকে সরে আসে টিম ম্যানেজমেন্ট। নিজের অপহরণের ঘটনা নিয়ে অবশ্য এখনও কিছু জানাননি ম্যাকগিল। তবে তাঁর অপহরণের ঘটনায় সরগরম ক্রিকেট বিশ্ব।