করোনা সংক্রামিত কোচবিহার পুরসভার প্রশাসক ভূষণ সিং,

540

কোচবিহার : করোনা সংক্রমণের শিকার হলেন কোচবিহার পুরসভার প্রশাসক ভূষণ সিং। শনিবার রাতে তাঁর  রিপোর্ট পজিটিভ এসেছে। কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান এই খবর নিশ্চিত করেছেন। চিকিৎসার জন্য শিলিগুড়ির কোভিড হাসপাতালে গিয়েছেন ভূষণ সিং, তবে তাঁর কোনও উপসর্গ নেই। সম্প্রতি ভূষণবাবু বেশ কয়েকটি রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। তাই করোনা রিপোর্ট পজিটিভ আসার পর তৃণমূল কংগ্রেসের অন্দরেও উদ্বেগ ছড়িয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে জেলায় আরও সাতজনের করোনা পজিটিভ ধরা পড়ে। তাদের মধ্যে ভূষনবাবুও রয়েছেন।

গত ১৪ জুলাই বিজেপির ডাকা বনধের দিন তৃনমূলের একাধিক রাজনৈতিক কর্মসূচিতে শেষবার দেখা গিয়েছিল ভূষনবাবুকে। সাগরদিঘি চত্বরে একটি মিছিলে অংশ নিয়েছিলেন তিনি। যেখানে দলের জেলা নেতৃত্বের পাশাপাশি বহু নেতা-কর্মীর সংস্পর্শে এসেছিলেন তিনি। পাশাপাশি কোচবিহার শহরের গুঞ্জবাড়ি এলাকার একটি কর্মসূচিতেও তিনি অংশ নেন। এদিকে, তৃণমূল যুব কংগ্রেসের এক শীর্ষস্থানীয় নেতা করোনায় সংক্রামিত হয়েছেন বলে সূত্রের খবর। তবে জেলা প্রশাসনের তরফে সে বিষয়ে কিছু জানানো হয়নি। এই নিয়ে কোচবিহার জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৯৬। তার মধ্যে দুজন অবশ্য বাংলাদেশের বাসিন্দা। মোট সংক্রামিতের মধ্যে ৩৪০ জন সুস্থ হয়ে উঠেছেন। একজন মারা গিয়েছেন। বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৫৫জন।

- Advertisement -

অন্যদিকে, প্রশাসকের করোনা রিপোর্ট পজিটিভ আসার পরেই বন্ধ করে দেওয়া হয়েছে কোচবিহার পুরসভা। জরুরি পরিষেবা বাদ দিয়ে সব দপ্তর বুধবার পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। প্রশাসকমণ্ডলীর ভাইস চেয়ারম্যান আমিন আহমেদ জানান, জরুরী পরিষেবা ঠিকভাবেই দেওয়া হবে। তবে বাকি সব বিভাগগুলি তিন দিনের জন্য বন্ধ রাখা হল।