ভোটের মুখে বিষমদ উদ্ধার আবগারি দপ্তরের, ধৃত ১

89

কালচিনি: নির্বাচনের দোরগোড়ায় প্রচুর চোলাই মদ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে কালচিনি ব্লকে। রবিবার গোপন সূত্রে খবর পেয়ে আবগারি দপ্তরের কালচিনি সার্কেলের কর্মীরা অভিযান চালান ব্লকের ৩১ সি জাতীয় সড়কের মেন্দাবাড়ি গ্ৰাম পঞ্চায়েতের মন্থরাম এলাকায় ‌ একটি টোটো রিক্সাতে চোলাই মদ পাচারের চেষ্টা করছিল এক ব্যক্তি। তাকে ধরে চোলাই মদ বাজেয়াপ্ত করেন আবগারি বিভাগের কর্মীরা। পড়ে ওই ব্যক্তিকে গ্ৰেপ্তার করে আবগারি দপ্তর‌ ঘটনায় ধৃত সাতালি বস্তি এলাকার বাসিন্দা গোপাল ভৌমিককে রবিবার আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হয়েছে বলে জানিয়েছেন আবগারি দপ্তরের কালচিনি সার্কেলের ইনচার্জ সত্যেন্দ্র চন্দ্র সরকার। এদিন অভিযান চালিয়ে প্রায় ৩০০ লিটার সম্পূর্ণ অবৈধ চোলাই উদ্ধার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

আবগারি বিভাগ সূত্রে জানা গিয়েছে, টোটো রিক্সাতে অনেকটা পানীয় জলের প্যাকেটের মতো করে গ্ৰামে নিয়ে আসছিল অভিযুক্ত গোপাল ভৌমিক। আবগারি বিভাগের কর্মীদের অভিযান টের পেয়ে অভিযুক্ত প্রথমে পালানোর চেষ্টা করে বলে অভিযোগ। যদিও আবগারি কর্মীরা অভিযুক্তকে ধরে ফেলেন। ভোটের মুখে এমনিতেই চারদিকে পুলিশ, আবগারি বিভাগ এমনিতেই বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ মদ উদ্ধারে ব্যপক ভাবে তৎপরতা শুরু হয়েছে। অভিযুক্ত ওই চোলাই মদ বিভিন্ন অবৈধ মদের ঠেকে সরবরাহ করার চেষ্টায় ছিল বলে প্রাথমিক ভাবে অনুমান করছেন আবগারি কর্মীরা।

- Advertisement -

ওই বিভাগের সার্কল ইনচার্জ সত্যেন্দ্রবাবু বলেন, ‘যে মদ এদিন বাজেয়াপ্ত করা হয়েছে ওই মদে এক বিশেষ ধরনের রাসায়নিক মিশ্রিত থাকে। যার ফলে ওই মদ খেলে বিষক্রিয়া হয়ে মানুষের মৃত্যুও হতে পারে। তাই বিষয়টি হালকা ভাবে না নিয়ে ঘটনার বিস্তারিত তদন্ত শুরু করা হয়েছে।’ তিনি বলেন, ‘ভোট উপলক্ষ্যে এমনিতেই চারদিকে আমাদের বিশেষ অভিযান চলছে। এদিন চোলাই মদ উদ্ধারের পর অভিযান আরও তীব্রতর করা হবে। ঘটনায় ব্যবহৃত টোটো রিক্সাটিও আটক করেছে আবগারি দপ্তর।’