রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সামনে ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য

106

আসানসোল: রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সামনে সাতসকালে ব্যাগ ভর্তি লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনা চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। বুধবার সকালে পশ্চিম বর্ধমান জেলায় আসানসোলের কুলটি থানার বরাকরের ইউকো ব্যাংকের শাখার সামনে এই ঘটনাটি ঘটেছে। ঘটনার ব্যাপারে নির্দিষ্ট ভাবে অভিযোগ পাওয়ার পরে বরাকর ফাঁড়ির পুলিশ তদন্ত শুরু করেছে। প্রসঙ্গত, ধর্মঘটের কারণে গত দুদিন ধরে ব্যাংক বন্ধ ছিলে। এদিন সকালে ইউকো ব্যাংকের বরাকর শাখা খোলার পরে বেসরকারি সংস্থার কর্মী অমিত শর্মা ব্যাংকে আসেন। তিনি ব্যাগ করে ৬ লক্ষ নিয়ে ব্যাংকে ঢুকছিলেন। সেই সময় দুষ্কৃতীরা অমিত শর্মার কাছ থেকে সেই টাকা ভর্তি ব্যাগ ছিনতাই করে পালিয়ে যায়।

ঘটনা ঘটার পরেই অমিত শর্মা চিৎকার করেন। তার চিৎকার শুনেও আশেপাশের মানুষেরা প্রথমে কেউ এগিয়ে আসেনি। দুষ্কৃতীরা সেই সুযোগ নিয়ে এলাকা থেকে পালিয়ে যায়। পরে দু-একজন দৌড়ে দুষ্কৃতীদের পিছু ধাওয়া করেন। কিন্তু ততক্ষণে দুষ্কৃতীরা উধাও হয়ে যায়। জানা গেছে, দুষ্কৃতীরা ব্যাংকের সঙ্গে আগে থেকেই দাঁড়িয়েছিলো। টাকা ছিনতাইয়ের পরে দুষ্কৃতীরা হেঁটে ব্যাংকের কাছে গলির ভেতরে ঢুকে পড়ে। বেসরকারি সংস্থার কর্মীর হেঁটে ব্যাংকে ঢুকছিলেন।

- Advertisement -

এই ঘটনার পরে অমিত সংস্থার মালিক সঞ্জয় মাসাকারাকে গোটা ঘটনার কথা জানান। তিনি বলেন, ‘দুদিন ব্যাংক বন্ধ ছিল। সেই কারণেই ব্যবসার টাকা দুদিন ব্যাংকে জমা দেওয়া হয়নি।’ এরপর সংস্থা তরফে কুলটি থানার বরাকর ফাঁড়িতে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছোয়। সিসিটিভি ফুটেজ নিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ জানায়, এই ঘটনায় সময় ব্যাংকের সামনে থাকা লোকজনদের সঙ্গে কথা বলা হয়েছে। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি করা হচ্ছে।