শিলিগুড়ির হকার্স কর্নারে অবৈধ দখলদারির বিরুদ্ধে অভিযান

123

শিলিগুড়ি: শিলিগুড়ির হকার্স কর্নারে এসজেডিএর জায়গা দখলমুক্ত করতে গিয়ে দখলদারদের সঙ্গে বাক বিতণ্ডায় জড়িয়ে পড়লেন রঞ্জন সরকার। রবিবার সকালে এসজেডিএর তরফে হকার্স কর্নারে বেশ কিছু অবৈধ দোকান ও ঘুমটি আর্থমুভার দিয়ে ভেঙে দেওয়া হয়। ঘটনাকে ঘিরে এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। অভিযোগ, শিলিগুড়ি পুরনিগমের ১৮ নম্বর ওয়ার্ডে প্রমোদ নগরের কিছু মানুষ অবৈধভাবে এসজেডিএর জায়গা বেশ কিছুদিন যাবত দখল করে রয়েছে। নতুন করে রাস্তার ওপরও দখলদারি চালানোর চেষ্টা করা হচ্ছিল। এতে শিলিগুড়ির হকার্স কর্নার ব্যবসায়ী সমিতির তরফে বাধা দেওয়া হলে কিছু দুষ্কৃতী প্রাণে মারা ও বাজারে আগুন ধরিয়ে দেওয়ার হুমকি দেয়।

বিষয়টি নিয়ে ব্যবসায়ীরা শিলিগুড়ি থানাতেও লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার পর এদিন সকালে এলাকা পরিদর্শনে যান এসজেডিএর সদস্য রঞ্জন সরকার। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার পাশাপাশি গোটা এলাকা তিনি ঘুরে দেখেন। সেই সময়ই এলাকার দখলদারদের সঙ্গে রঞ্জন বাবু বাক বিতণ্ডায় জড়িয়ে পড়েন।

- Advertisement -

তিনি বলেন, ‘যারা জায়গা দখল করছেন তাদের অধিকাংশের প্রমোদ নগরে পাট্টা রয়েছে। হকার্স কর্নারে এসজেডিএর তিন থেকে চার একর জায়গা রয়েছে। সেখানে উন্নয়নমূলক প্রকল্প নেওয়া হচ্ছে কোনওভাবেই সেই জায়গা দখল হতে দেব না।’