কোভিডে হারাতে পারে দৃষ্টিশক্তি, সতর্কবার্তা এই গায়িকার

366
ছবি: সংগৃহীত

কলকাতা: কোভিড থেকে সাধারণকে সতর্ক করলেন বাংলার লোকপ্রিয় গায়িকা পরমা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাতে সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি পোস্ট করে তাঁর একটি চোখের দৃষ্টি চলে গিয়েছে বলে জানান। সেই সঙ্গে করোনায় দৃষ্টিশক্তি চলে যেতে পারে বলে সতর্কবার্তা দিলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে পরমা লিখেছেন, গত সপ্তাহে হঠাৎই তাঁর জ্বর আসে। চিকিৎসকদের নির্দেশে নানা পরীক্ষা করান তিনি। তেমন কোনও সংক্রমণ ধরা পড়েনি। গত শুক্রবার আচমকাই তাঁর বাঁ চোখ ঝাপসা হয়ে যায়। রবিবারের মধ্যেই ৮০ শতাংশ দৃষ্টি চলে যায়। কোনও উপসর্গ নেই। যন্ত্রণা নেই। আচমকাই বাঁ চোখের দৃষ্টি হারিয়ে ফেলেন। এরপরই তিনি কলকাতার অন্যতম রেটিনা সার্জেন ডাঃ অভিজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

- Advertisement -

জানা গিয়েছে, ভিকেএইচ সিন্ড্রোম নামের এক অসুখে ভুগছেন তিনি। ওই অসুখের জেরে চিরতরেও চলে যেতে পারে দৃষ্টি। পরমা বলেন, ‘চিকিৎসক আমার বন্ধু। তাঁকে এত চিন্তিত আমি আগে কখনও দেখিনি। বারবার আমাকে জিজ্ঞেস করছিলেন কী করে এটা বাঁধালে। খুব দ্রুত সার্জারি করানোর পরামর্শ দেন চিকিৎসক। জরুরি ভিত্তিতে একাধিকবার রক্ত পরীক্ষা, চোখের নানা পরীক্ষা চলেছে। আমার চোখের সার্জারি হয়েছে। চোখের মণি থেকে ফ্লুয়িড নিয়ে ঠিক কী সংক্রমণ হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। আমি এখনও জানিনা আদৌ কী পরিস্থিতি। সেরে উঠব কিনা। আপনারা সাবধানে থাকুন এবং আমার জন্য প্রার্থনা করুন।