ডিগ্রি ছাড়াই জমিয়ে চিকিৎসা, গ্রেপ্তার ভুয়ো চিকিৎসক

156

বর্ধমান: সিআইডির অভিযোগের ভিত্তিতে এক ভুয়ো ডাক্তারকে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। ধৃতের নাম তরুণ মজুমদার। বাড়ি পূর্ব বর্ধমানের কালনায়। ডাক্তারি ডিগ্রি না থাকা সত্ত্বেও ওই ব্যক্তি কালনার লিচুতলা এলাকায় রীতিমত চেম্বার খুলে দাঁত সহ বিভিন্ন রোগের চিকিৎসা করতেন বলে অভিযোগ।

শুক্রবার সেই চেম্বারে হানা দেয় পূর্ব বর্ধমান জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। অভিযুক্তকে গ্রেপ্তাররের পাশাপাশি চেম্বারে থাকা বিভিন্ন চিকিৎসা সরঞ্জামও বাজেয়াপ্ত করা হয়েছে বলে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের দাবি। এই ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে গিয়েছে কালনার বাসিন্দা ও চিকিৎসক মহলে।

- Advertisement -

এনফোর্সমেন্ট ব্রাঞ্চ সূত্রে জানা গিয়েছে, কোনও স্বীকৃত মেডিকেল কলেজ থেকে পাশ করা ডাক্তারি ডিগ্রি না থাকা সত্ত্বেও নিজেকে তিনি ডাক্তার বলে পরিচয় দিতেন। বিজ্ঞাপন দিয়ে নেশাগ্রস্তদের নেশা ছাড়ানোর চিকিৎসা করার দাবিও করতেন তিনি। তার দাঁতের ডাক্তারি করার বিষয়টি নিয়ে বর্ধমান ডেন্টাল অ্যাসোসিয়েশনও সরব হয়। এনিয়ে সিআইডির কাছেও অভিযোগ পৌঁছোয়। এরপরই এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ওই ভুয়ো ডাক্তারের বিরুদ্ধে অভিযান চালায়। ডিএসপি ডিইবি সমরেশ দে জানিয়েছেন, সিআইডি দপ্তর থেকে অভিযোগ পাওয়ার পর এদিন ভুয়ো ডাক্তার তরুণ মজুমদারের লিচুতলার চেম্বারে অভিযান চালানো হয়। ওই ব্যক্তি ডাক্তারি ডিগ্রির কোনও নথি দেখাতে পারেনি। তারপরেই তাকে গ্রেপ্তার করা হয়।