রাজনৈতিক উদ্দেশ্যে উত্তরবঙ্গ সংবাদকে ব্যবহার করে ছড়ানো হচ্ছে একের পর এক ভুয়ো খবর

658

নিউজ ব্যুরো: ফের একবার ভোটে ফায়দা লোটার উদ্দেশ্যে ভুয়ো খবর ছড়াতে ব্যবহার করা হল উত্তরবঙ্গ সংবাদকে। বারবার রাজনৈতিক উদ্দেশ্যে ঠিক ভোটের আগে পাঠকদের বিভ্রান্ত করার জন্য এই কাজ করা হচ্ছে। শনিবার কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বিধানসভা নির্বাচন। তার ঠিক আগে ৮ এপ্রিলের উত্তরবঙ্গ সংবাদের প্রথম পাতা ব্যবহার করে সেখানে ‘দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন-এর নেতা অনন্তরায় মহারাজ তৃণমূলের পাশে’ শীর্ষক একটি ভুয়ো খবর ফোটোশপ করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে কোনও রাজনৈতিক ব্যক্তি বা দল। পাশাপাশি ‘কোচবিহার উত্তরের তৃণমূল প্রার্থী বিনয়কৃষ্ণ বর্মনকে পূর্ণ সমর্থন করলেন’ একথাও লেখা রয়েছে। রাজনৈতিক ফায়দা লোটার উদ্দেশ্যেই এই কাজ করা হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। শুধু এটাই নয় এদিন এরকম আরও বেশ কিছু চেষ্টা ভুয়ো খবর ছড়ানোর চেষ্টা আমাদের নজরে এসেছে। যার মুখোশ খুলে দিয়েছে উত্তরবঙ্গ সংবাদ।

৩১ মার্চের উত্তরবঙ্গ সংবাদের প্রথম পাতাকে ব্যবহার করে সেখানে ‘কোচবিহার উত্তর বিধানসভা কেন্দ্রের প্রার্থী সুকুমার রায়ের চাঞ্চল্যকর বয়ান’ শীর্ষক একটি ভুয়ো খবর এডিট করে ছবি সহ বসিয়ে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে কোনও রাজনৈতিক ব্যক্তি বা দল। পাশাপাশি আলিপুরদুয়ারে উত্তরবঙ্গ সংবাদের মাস্ট হেড ব্যবহার করে করে ভুয়ো ওপিনিয়ন পোল প্রকাশ করা হয়েছে যার সঙ্গে উত্তরবঙ্গ সংবাদ কোনও ভাবেই জড়িত নয়।

- Advertisement -

উত্তরবঙ্গ সংবাদের ৭ এপ্রিল সংস্করনের প্রথম পাতাকে বিকৃত করে ভুয়ো ওপিনিয়ন পোল প্রকাশ করে তা লিফলেট আকারে বিলি করা হচ্ছে।