ইশান্ত-সিরাজ নিয়ে ধোঁয়াশা বাড়ালেন কোহলি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : ছবি কথা বলে। ছবি ধোঁয়াশাও তৈরি করে!

হাতে গরম উদাহরণ ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিলেত রওনা হওয়ার আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে কোচ রবি শাস্ত্রীর সঙ্গে স্ট্র‌্যাটেজি নিয়ে তাঁর আলোচনার অডিও ফাঁস হয়েছিল। যেখানে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালে মহম্মদ সামি-জসপ্রীত বুমরাহর পাশে মহম্মদ সিরাজকে খেলানোর ভাবনার কথা সামনে এসেছিল।

- Advertisement -

বিলেত পৌঁছে কোয়ারান্টিন পর্ব শেষে অনুশীলন ও নিজেদের মধ্যে দুটো দল করে ম্যাচ প্র‌্যাকটিসের মাঝে কোহলির টুইট নিউজিল্যান্ডের বিরুদ্ধে দলের তৃতীয় পেসার নিয়ে ধোঁয়াশা আরও বাড়িয়ে দিয়েছে। ইশান্ত শর্মা ও সিরাজকে নিয়ে সেলফি পোস্ট করে কোহলি টুইটারে লিখেছেন, এই জোরে বোলাররা দাপট দেখাচ্ছে। সিমুলেশন প্র‌্যাকটিশে ইশান্ত তিন উইকেট নিয়ে নজর কেড়েছেন। সিরাজও খারাপ করেননি। তাহলে সামি-বুমরাহর পাশে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে কাকে খেলাবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট? জবাব পাওয়া যায়নি। তবে দলের একটি সূত্রের তরফে ইঙ্গিত মিলেছে, আপাতত অভিজ্ঞ ইশান্তের দিকে পাল্লা ভারি। তবে সিদ্ধান্ত চূড়ান্ত হবে শুক্রবার থেকে শুরু হতে চলা ফাইনালের আগেই।

কোহলি-শাস্ত্রীরা যাই সিদ্ধান্ত নিন না কেন, আজ জাতীয় দলের প্রাক্তন পেসার বেঙ্কটেশ প্রসাদ ইশান্তকে খেলানোর দাবি তুলে দিয়েছেন। ১০০ টেস্ট খেলার অভিজ্ঞতা থাকা ইশান্তকে ফাইনালে প্রথম একাদশের বাইরে রেখে সিরাজকে খেলানোর কোনও যুক্তি খুঁজে পাননি তিনি। প্রসাদের কথায়, সিরাজ দারুণ পেসার। কিন্তু ফাইনাল ম্যাচে ১০০ টেস্ট খেলা ইশান্তকে বসিয়ে ওকে খেলানোর কোনও যুক্তি নেই আমার কাছে। এমন বড়ো ম্যাচে অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ হয়।