দিল্লি-হরিয়ানা সীমানায় আত্মঘাতী কৃষক

157

নয়াদিল্লি: কৃষি আইনের বিরোধিতায় দিল্লিতে কৃষকদের আন্দোলন ক্রমশই জোড়দার হচ্ছে। হাড় কাঁপানো ঠাণ্ডা, তার মধ্যে বৃষ্টি, কোনও কিছুই কৃষক আন্দোলনের গতি রোধ করতে পারছে না। কৃষকেরা তাঁদের দাবিতে অনড়। অষ্টম বৈঠকেও সুরাহা মেলেনি। ১৫ জানুয়ারির পর ফের নবম দফায় বৈঠকে বসবে কেন্দ্র ও আন্দোলনরত কৃষক সংগঠন। আর এই পরিস্থিতির মাঝেই এক কৃষকের আত্মহত্যার অভিযোগ উঠল।

পুলিশ সূত্রের খবর, আত্মঘাতী কৃষকের নাম অমরিন্দর সিং (৪০)। শনিবার সন্ধ্যায় দিল্লি-হরিয়ানা বর্ডারে বিষাক্ত কোনও কিছু খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করেন ঘটনাস্থলে উপস্থিত বাকি কৃষকরা। কিন্তু সেখানেই তাঁর মৃত্যু হয়।

- Advertisement -

আন্দোলনরত কৃষকেরা জানিয়েছেন, অমরিন্দরের কথায় আগেই আত্মহত্যার ইঙ্গিত পাওয়া গিয়েছিল। অমরিন্দর তাঁদের জানিয়েছিলেন, তিনি এই পদক্ষেপ করতে বাধ্য হবেন যদি সরকার তাঁদের দাবি শুনতে অস্বীকার করে ও এমএসপির জন্য আইনগত গ্যারান্টি না দেওয়া হয়। আরও জানা গিয়েছে, রবিবার সকালে অমরিন্দরের মৃতদেহের ময়নাতদন্তের পর প্রতিবাদকারী কৃষকদের হস্তান্তর করা হবে। পুলিশ এখনও তাঁর পরিবার সম্পর্কে সঠিক কোনও তথ্য খুঁজে পায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে হরিয়ানা পুলিশ।