আলুর বন্ড না পেয়ে জাতীয় সড়ক অবরোধ কৃষকদের

111

ধূপগুড়ি: আলুর বন্ড না পেয়ে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন কৃষকরা। বৃহস্পতিবার ধূপগুড়ি ব্লকের শালবাড়ি এলাকায় কৃষকরা সড়ক অবরোধ করেন।

জানা গিয়েছে, সকাল থেকেই হিমঘরে আলুর বন্ডের জন্যে কৃষকরা লাইনে দাড়িয়েছিল। কিন্তু বেলা বাড়তেই বন্ড না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন কৃষকরা। হিমঘর থেকে বেরিয়ে এসে সড়ক অবরোধ করেন এবং বন্ডের দাবি করে। খবর পেয়ে ধূপগুড়ি থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশি আশ্বাসে অবরোধ উঠে যায়।

- Advertisement -

পরে কৃষকদের থেকেই ৫জন প্রতিনিধিকে নিয়ে হিমঘর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। এরপরই মাথা পিছু ৫০ প্যাকেট করে বন্ড দেওয়ার কথা জানাতেই সমস্যা মিটে যায়। ধূপগুড়ির সহ কৃষি অধিকর্তা তিলক বর্মনও ঘটনাস্থলে যায় এবং কৃষকদের সঙ্গে কথা বলেন। তিলক বর্মন বলেন, ‘ওই হিমঘর কর্তৃপক্ষের হাতে ধারন ক্ষমতার যে পরিমান রয়েছে তার অনেকটাই পূরণ হয়ে গিয়েছে। তাই এদিন ৫০ প্যাকেট করে বন্ড দেওয়া হচ্ছে। পরবর্তীতে হিসেব করে ধারণ ক্ষমতা বের হলে নোটিশ দিয়ে পুনরায় বন্ড দেওয়া হবে।’ তিনি আরও বলেন, ‘গাদং ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকায় আরও দুটি হিমঘর রয়েছে। সেগুলি এখনও খোলেনি। সেগুলি খুললে সমস্যা অনেকটাই মিটে যাবে।’