আধার কার্ডের সূত্র ধরে হারানো ছেলেকে ফিরে পেলেন বাবা

126

রায়গঞ্জ: আধার কার্ডের সূত্র ধরে হারানো ছেলেকে ফিরে পেলেন বাবা। উত্তর দিনাজপুর জেলা শিশু কল্যাণ সমিতি সূত্রের খবর, উত্তরপ্রদেশের বাসিন্দা অঙ্কিতকুমার পান্ডে ২০১৭ সালের ২৬ অগাস্ট উত্তরপ্রদেশের গোহানি থেকে নিখোঁজ হয়ে যায়। সেইসময় তার বয়স ছিল ১৫ বছর। অনেক খোঁজাখুঁজির পরও মূক ও বধির ছেলেকে খুঁজে পাননি বাবা যোগেন্দ্র পান্ডে।

২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর হেমতাবাদ থানার পুলিশ মূক ও বধির অঙ্কিতকে উদ্ধার করে শিশু কল্যাণ সমিতির হাতে তুলে দেয়। তাকে নিয়ে আসা হয় কর্ণজোড়ার সূর্যোদয় হোমে। সেখানে অঙ্কিতের নাম রাখা হয় মানস সরকার। সম্প্রতি তার ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য আধার কার্ড তৈরির উদ্যোগ নেয় হোম কর্তৃপক্ষ। ফিঙ্গার প্রিন্ট স্ক্যানিংয়ের পর জানা যায়, অঙ্কিতের আধার কার্ড রয়েছে। তার বাবা যোগেন্দ্র পান্ডে, বাড়ি উত্তর প্রদেশে। এরপর হোম কর্তৃপক্ষ পরিবারের সঙ্গে যোগাযোগ করে।

- Advertisement -

শুক্রবার জেলা শিশু কল্যাণ সমিতির সদস্যরা হারিয়ে যাওয়া ছেলেকে বাবার হাতে তুলে দিয়েছেন। প্রায় ৪ বছর পর ছেলেকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা যোগেন্দ্র পান্ডে।

সমিতির চেয়ারম্যান অসীম রায় বলেন, ‘চার বছর আগে আমরা মানসকে পেয়েছিলাম। আধার কার্ডের সূত্র ধরে ওর আসল নাম-পরিচয় জানা গিয়েছে। এদিন ওকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।’