ক্যানসারে আক্রান্ত ছেলের মৃত্যুযন্ত্রণা সহ্য করতে না পেরে খুন করলেন বাবা

452
প্রতীকী ছবি

তামিলনাড়ু: ক্যানসারে আক্রান্ত ছেলের মৃত্যুযন্ত্রণা সহ্য করতে না পেরে প্রাণঘাতী ইনজেকশন দিয়ে ছেলেকে মৃত্যুযন্ত্রণা থেকে চিরদিনের মতো মুক্তি দিলেন তার বাবা। বিরলতম এই ঘটনাটি ঘটেছে তামলনাড়ুর সালেম জেলায়। এই ঘটনায় ছেলেটির বাবা পেরিয়াসামি সহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সূত্র মারফত জানা গেছে, ‘পেরিয়াসামির’ ১৪ বছরের ছেলে ‘ভান্নাথামিজহান’ গত এক বছর ধরেই হাড়ের ক্যানসারে ভুগছিল । হাড়ের ক্যানসারের অসহ্য যন্ত্রণায় প্রতিনিয়ত ছটফট করত সে। মৃত্যুপথযাত্রী সন্তানের এহেন মৃত্যুযন্ত্রণা আর সইতে না পেরে অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় তার বাবা। মৃত্যুপথযাত্রী কিশোরের উপরে প্রয়োগ করে ইউথেনশিয়া‘ইউথেনশিয়া’ একটি গ্রিক শব্দ যার অর্থ হল সহজ মৃত্যু। কোনও ব্যক্তিকে মৃত্যুযন্ত্রণার অসহনীয় কষ্ট থেকে মুক্তি দিতে তাঁর প্রাণনাশে সহায়তা করার পদ্ধতিকে এই নামে ডাকা হয়।

- Advertisement -

পুলিশ সূত্র জানা গেছে, ছেলের চিরযন্ত্রণা নিবারণের সহজ পথ খুঁজছিলেন পেরিয়াসামি। এরপর তার ভেঙ্কটেসান নামের এক ল্যাব মালিকের সাথে পরিচয় হয়। পেরিয়াসামির অনুরোধে ছেলেটির সাহায্য করতে রাজী হয় ভেঙ্কটেসান। এরপর তাঁরা দু’জন প্রভু নামের এক চিকিৎসাকর্মীর কাছে যান। প্রভু তাঁদের আর্জি মেনেই পেরিয়াসামির বাড়ি গিয়ে তাঁর ছেলেকে ইঞ্জেকশন দেন। অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়ে ছোট্ট ছেলেটি। প্রভু কনকোটিনের তিন ডোজ ইঞ্জেকশন দিয়েছিলেন ওই কিশোরকে। এরপরই ওভারডোজ হয়ে মৃত্যু হয় কিশোরের। তদন্তে নেমে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। তাঁদের বিরুদ্ধে সংবিধানের ১০৯ ধারায় মৃত্যুর প্ররোচনার অভিযোগের মামলা রুজু হয়েছে।