জেলায় তৃণমূলের নতুন চেয়ারম্যান ফিরতেই ভাসলেন অভ্যর্থনায়

297

গঙ্গারামপুর, ১৭ জানুয়ারিঃ রবিবার কলকাতা থেকে জেলায় ফিরলেন বিপ্লব মিত্র। জেলায় ফিরতেই তৃণমূল কর্মী সমর্থকদের অভ্যর্থনায় ভাসলেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের চেয়ারম্যান। একইসঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। একইসঙ্গে প্রয়োজনে জেলার বিভিন্ন কমিটি পরিবর্ধন পরিমার্জন করার কথাও ঘোষণা করছেন। গত শুক্রবার বিপ্লব মিত্র নতুন দায়িত্ব পেয়েছেন।

রবিবার তৃণমূলের জেলা চেয়ারম্যান মালদা জেলার গাজোল এসে পৌঁছাতেই, শতাধিক গাড়ির শোভাযাত্রা সহকারে তৃণমূল কর্মী সমর্থকরা অভ্যর্থনা জানান। পরে, বিপ্লব মিত্র তাঁর নিজস্ব খাসতালুক গঙ্গারামপুরে  এসে পৌঁছান। পরবর্তীতে গঙ্গারামপুর নিউ মার্কেট সংলগ্ন এলাকায় বিপ্লব মিত্র অনুগামী তৃণমূল নেতা কর্মী সমর্থকরা তাঁকে  সংবর্ধনা দেন। এই সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়, গঙ্গারামপুর পুরসভার পুর প্রশাসক প্রশান্ত মিত্র, বুনিয়াদপুর পুরসভার পুরপ্রধান অখিল চন্দ্র বর্মন, গঙ্গারামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি কালিপদ সরকার, হরিরামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মধুমিতা ঘোষ সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব।

- Advertisement -

এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের নবনিযুক্ত চেয়ারম্যান বিপ্লব মিত্র জানান, সম্প্রতি মুখ্যমন্ত্রী তথা সুপ্রিমো মমতা ব্যানার্জি আমাকে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়েছেন। এজন্য তাঁর কাছে আমি বিশেষভাবে কৃতজ্ঞ। এর পাশাপাশি জেলায় ফেরার পথে, যেভাবে জেলার বিভিন্ন প্রান্তের তৃণমূল নেতৃত্ব ও কর্মী সমর্থকরা আমাকে অভ্যর্থনা জানিয়ে জেলায় নিয়ে এসেছেন। এতে আমি সত্যিই অভিভূত এবং জেলার তৃণমূল কর্মীদের প্রতিও আমি কৃতজ্ঞ।

আগামী বিধানসভা নির্বাচনের আগে জেলা তৃণমূলের সাংগঠনিক রদবদল হবে কিনা, এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে বিপ্লব বাবু জানান, দক্ষিণ দিনাজপুর জেলায় ১৩০৫টি বুথ রয়েছে। প্রত্যেকটি বুথে এখনও সেভাবে কমিটি তৈরি করা হয়নি।  প্রথমেই বুথ কমিটি তৈরি করা হবে, এরপর বেশ কিছু অঞ্চল কমিটি পরিবর্তন করা হবে। যাদের দায়িত্ব দিলে, আগামী বিধানসভা নির্বাচনে দলের শক্তি আরও বেশি বাড়বে,  তাঁদেরকেই দায়িত্ব দেওয়া হবে। দলের সংগঠনের সার্বিক পরিবর্তন এখনই করা হবে না। তবে, দলে পরিবর্তন করা হবে। সব কিছুই দলের সকলকে সঙ্গে নিয়েই করা হবে।

বিপ্লববাবু আরও জানিয়েছেন, আগামী মঙ্গলবার গঙ্গারামপুরে তৃণমূলের বর্ধিত সভায় ডাকার জন্য তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাসকে বলেছি। সেদিন দলের বিভিন্ন সাংগঠনিক বিষয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনার পর সিদ্ধান্ত গ্রহণ করা হবে। মূলত, আগামী বিধানসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলায় ৬টি আসনে তৃণমূল যাতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে, সে জন্য সামগ্রিকভাবে চেষ্টা করা হবে। কোনও ত্রুটি বা খামতি রাখা হবে না বলে দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেসের জেলা চেয়ারম্যান দাবি করেছেন।