চিতাবাঘের হানায় জখম মহিলা চা শ্রমিক

102

কালচিনি: চিতাবাঘের হানায় জখম হলেন এক মহিলা চা শ্রমিক। কালচিনির ভাতখাওয়া চা বাগানের ঘটনা। জখম ওই মহিলা শ্রমিকের নাম লীলা ওরাওঁ (৪৫)।

বাগান সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে বাগানের ১৫ নম্বর সেকশনে অন্য শ্রমিকদের সঙ্গে কাজ করছিলেন লীলা ওরাওঁ। সেইসময় একটি চিতাবাঘ আচমকা তাঁর ওপর হামলা করে। চিতাবাঘের সঙ্গে লড়াই করে কোনওক্রমে প্রাণে বাঁচেন ওই মহিলা। তাঁর চিৎকার শুনে বাকি শ্রমিকরা ছুটে এলে চিতাবাঘটি সেখান থেকে পালিয়ে যায়। চিতাবাঘের হানায় জখম হন ওই মহিলা। তাঁকে লতাবাড়ি গ্ৰামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পড় তাঁকে ছেড়ে দেওয়া হয়।

- Advertisement -

অন্যদিকে, বাগানে চিতাবাঘ ধরতে বনদপ্তর কোনও উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ করেন বাগানের শ্রমিক নেতা সীতারাম বাগওয়ার। তিনি বলেন, ‘বাগানের কয়েকটি সেকশনে চিতাবাঘ রয়েছে। বনদপ্তরের উচিৎ চিতাবাঘ ধরার জন্য দ্রুত পদক্ষেপ করার।’ যদিও বাগানে অনেক আগেই বনদপ্তরের তরফে খাঁচা বসানো হয়েছে বলে জানান বক্সা ব্যঘ্র প্রকল্পের অধীন নিমাতি রেঞ্জের রেঞ্জ অফিসার অর্ণব দাস। তিনি জানান, বাগান কর্তৃপক্ষের আবেদনে প্রায় এক বছর আগেই ওই বাগানে খাঁচা বসানো হয়েছে। পাশাপাশি তিনি জানান, জখম মহিলার চিকিৎসার খরচ সরকারি নিয়ম মেনে করা হবে। এদিনের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।