অবশেষে খুলল মোরাঘাট রেঞ্জ অফিসের তালা

142

গয়েরকাটা: অবশেষে জলপাইগুড়ি বনবিভাগের মোরাঘাট রেঞ্জ অফিস খুলে গেল। দীর্ঘ ১৫ দিন তালা বন্ধ থাকার পর মঙ্গলবার সকালে বনদপ্তরের জলপাইগুড়ি অনারারী ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরীর উপস্থিতিতে প্রজাতন্ত্র দিবসে উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বনবস্তিবাসীরা খুলে দিলেন মোরাঘাট রেঞ্জ অফিসের তালা। স্বাভাবিক হয় কাজকর্ম। খুশি বনকর্মী থেকে শুরু করে বন বস্তিবাসীরা।

উল্লেখ্য, বনসহায়ক পদে নিয়োগ ইস্যুতে দুর্নীতির অভিযোগ সহ একাধিক দাবি নিয়ে দীর্ঘ আন্দোলন ও বিক্ষোভে শামিল হয়েছিলেন তাঁরা। অভিযোগ, বিক্ষোভ থেকে শুরু করে আন্দোলনের পরও বনদপ্তরের তরফে তাঁদের দাবি মানা হয়নি। প্রতিবাদে চলতি মাসের ১১ তারিখ চার দফা দাবিকে সামনে রেখে মোরাঘাট রেঞ্জ অফিসে তালা ঝুলিয়ে দেযন বনবস্তিবাসীরা। ঘটনায় পুলিশ বাধা দিতে উদ্যত হলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি জড়িয়ে পড়েন তাঁরা। অবশেষে প্রজাতন্ত্র দিবসের জট দিন কাটল। তবে সঠিক কারণে জট কাটল তা এখনও পর্যন্ত পুরোপুরিভাবে পরিষ্কার নয়।

- Advertisement -

জলপাইগুড়ির অনারারী ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, ‘বনবস্তিবাসীদের কাছে দপ্তরের আধিকারিকদের বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। এরপর এদিন জট কাটে। এতে অনেকেই উপকৃত হলেন।’