অগ্নিকাণ্ডে মৃত ৬ শিশুর পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ

83

কিশনগঞ্জ: বিহার সরকারের তরফে বিহারের আরারিয়া জেলার কবেইয়া গ্রামে অগ্নিকাণ্ডে মৃত ৬ শিশুর পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হল। বুধবার আরারিয়ার মহকুমা শাসক এসডি দিবাকর ও মহকুমা পুলিশ আধিকারিক পুস্কর কুমার মৃত ছয় শিশুর অভিভাবকদের প্রত্যেককে চার লক্ষ টাকা করে মোট ২৪ লক্ষ টাকার চেক তুলে দেন।

মহকুমা শাসক জানান, মঙ্গলবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটে। কিন্তু স্থানীয়, জেলার পুলিশ প্রশাসন ও দমকলকর্মীরা কিছুই করতে পারেননি। যদিও সবার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বৃহত্তর ক্ষতির থেকে গ্রামকে বাঁচানো সম্ভব হয়। গতকালই বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এই মর্মান্তিক ঘটনায় মৃত ৬ শিশুর মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেন। পাশাপাশি আরারিয়ার জেলা শাসক প্রশান্ত কুমারকে মৃত শিশুদের অভিভাবকদের চার লক্ষ টাকা সহ অন্ত্যেষ্টিক্রিয়া বাবদ তিন হাজার করে টাকা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -

প্রসঙ্গত, গতকাল লুকিয়ে ভুট্টা খেতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় একই পরিবারের ৬ শিশুর। আরারিয়া জেলার পলাশী ব্লকের কবেইয়া গ্রামের একই পরিবারের ছয় ভাইবোন বাড়ির অদূরে পশুখাদ্য মজুত করে রাখা একটি ঘরে গিয়ে লুকিয়ে ভুট্টা পোড়াচ্ছিল। সেইসময় কোনওভাবে সেখানে রাখা পোয়ালের ভুসিতে আগুন লেগে যায়। স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করলেও কাজের কাজ কিছু হয়নি। ঘটনাস্থলে পৌঁছায় দমকল এবং পলাশী থানার পুলিশ। কিন্তু তার আগেই ছয় শিশুর মৃত্যু হয় বলে জানান মহকুমা পুলিশ আধিকারিক পুস্কর কুমার। মৃতদেহ ময়নাতদন্তের জন্য আরারিয়া সদর হাসপাতালে পাঠানো হয়। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।