চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণা, ধৃত যুবক   

173

চালসা: মানবাধিকার কমিশনের অফিসারের পরিচয় দিয়ে বেশ কয়েকজনের কাছ থেকে সরকারি চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হল। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা তৈরি হয় মূর্তির একটি বেসরকারি রিসর্টে। জানা গিয়েছে, ধৃত যুবক কোচবিহারের বাসিন্দা। গত এক সপ্তাহ ধরে মূর্তির একটি বেসরকারি রিসর্টে ছিল। তিনি মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা এলাকার অপু সরকার নামে এক যুবকের কাছ থেকে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেওয়ার নাম করে ১ লক্ষ টাকা চায়। অগ্রিম হিসেবে ৩ হাজার টাকা দেওয়ার জন্য ওই রিসর্টের অনলাইন পেমেন্টের নম্বর দেয়। নম্বর পাওয়ার পর অপু সরকার বুঝতে পারে যে নম্বরটি ওই রিসর্টের। বিষয়টি বুঝতে পারে অপু সহ কয়েকজন শনিবার সন্ধ্যায় ওই রিসর্টে গিয়ে যুবককে হাতে নাতে ধরে ফেলে।

খবর চাউর হতেই স্থানীয়রা ওই রিসর্টে ভিড় জমায়। ওই যুবককে আটকে রেখে খবর দেওয়া হয় মেটেলি থানায়। এদিকে গত ১ সপ্তাহ ধরে ওই রিসর্টে থাকার জন্য রিসর্টের প্রায় ১৮ হাজার টাকাও ওই যুবক দেয়নি। এলাকায় পুলিশ আসার পর ব্যাপক উত্তেজনা তৈরি হয়। পুলিশের সামনেই ওই যুবককে মারধরের চেষ্টা করা হলেও পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

- Advertisement -

অপু সরকার বলেন, ‘ওই যুবক নিজেকে অফিসার পরিচয় দিয়ে আমার কাছে সরকারি চাকরি দেওয়ার নামে টাকা চায়। রিসর্টে ওই যুবকের উপস্থিতি বুঝতে পেরেই তাকে রিসর্টেই হাতেনাতে ধরা হয়েছে।’ রিসর্টের ম্যানেজার বিপ্লব রায় চৌধুরী বলেন, ‘ওই যুবক ১ সপ্তাহ ধরে রিসর্টে আছে। তার প্রায় ১৮ হাজার টাকা বিল বকেয়া আছে। পুলিশ ওই যুবককে নিয়ে গিয়েছে।’ মেটেলি থানা সূত্রে খবর, অভিযোগের ভিত্তিতে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।