মাস্ক না পরলে জরিমানা মেখলিগঞ্জে

102

মেখলিগঞ্জ: করোনা পরিস্থিতিতে এবার মাস্ক না পরলে জরিমানা করা হবে। মঙ্গলবার মেখলিগঞ্জ কথা ও গান সাংস্কৃতিক ভবনে পুরসভার তরফে ব্যবসায়ীদের বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পুরসভার তরফে জানানো হয়েছে, মেখলিগঞ্জ বাজার এলাকায় কেউ মাস্ক ছাড়া ঘুরলে প্রথমবার তাঁকে ১০০ টাকা জরিমানা করা হবে। দ্বিতীয়বার সেই একই ব্যক্তি মাস্ক ছাড়া ধরা পড়লে ৫০০ টাকা জরিমানা করা হবে। পাশাপাশি বৈঠকে বাজার এলাকায় বাধ্যতামূলক মাস্ক পরা, ব্যবসায়ীদের নো মাস্ক নো সেল নীতি মেনে চলার কথা বলা হয়। ব্যবসায়ীদের দোকান খোলা বা বন্ধ করার ক্ষেত্রে সরকারি নির্দেশিকা অনুযায়ী সময় মানার কথা বলা হয়। পুরসভার তরফে বাজার এলাকাকে সপ্তাহে একদিন স্যানিটাইজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

- Advertisement -

মেখলিগঞ্জ পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান তথা রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী জানান, পুরসভা এলাকায় কোভিডবিধি কার্যকারী করতে গেলে মুখ্য ভূমিকা এখানকার ব্যবসায়ীদের। তাই ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে আলোচনা করার জন্যই এদিনের বৈঠক। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মেখলিগঞ্জের মহকুমা শাসক রামকুমার তামাং, মেখলিগঞ্জ থানার ওসি ভাস্কর রায়, মেখলিগঞ্জ পুরসভার প্রশাসক বোর্ডের দুই সদস্য কেশব দাস ও কৃষ্ণা বর্মন, মেখলিগঞ্জ পুরসভার পুর আধিকারিক সিদ্ধার্থ রায় চৌধুরী সহ আরও অনেকে।