সিবিআইয়ের বিরুদ্ধে এফআইআর

82

কলকাতা: রাজ্যের দুই মন্ত্রী সহ চারজনকে সিবিআই অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে, এই অভিযোগের ভিত্তিতে বুধবার গড়িয়াহাট থানায় এফআইআর দায়ের করা হল। সোমবারই রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সিবিআইয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে কলকাতার পুলিশ কমিশনারের কাছে অভিযোগ জানিয়েছিলেন। তার ভিত্তিতেই এদিন গড়িয়াহাট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রের খবর, এই মামলায় ধৃত সুব্রত মুখোপাধ্যায়ের বাড়ি গড়িয়াহাট থানা এলাকায়। সোমবার ভোরে সিবিআই সুব্রতবাবুকে ঘুম থেকে তুলে নিজাম প্যালেসে নিয়ে গিয়েছিল। সেই কারণেই এই থানাতেই মামলা দায়ের হয়েছে। এদিনই পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ সূত্রের খবর, ভারতীয় দণ্ডবিধির ১৬৬, ১৬৬(এ), ১৮৮ ও ৩৪ ধারায় মামলা করা হয়েছে। প্রথম থেকেই তৃণমূল এই গ্রেপ্তারিকে বেআইনি বলে দাবি করে আসছে। তার ভিত্তিতেই চারজনের গ্রেপ্তারের পর রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য কলকাতার পুলিশ কমিশনারের কাছে অভিযোগ জমা দেন। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

- Advertisement -

অন্যদিকে, সিবিআই যেভাবে তিন বিধায়ক সহ চারজনকে গ্রেপ্তার করেছে, তা নিয়ে আইনি পদক্ষেপ করার কথা ভাবছে রাজ্য বিধানসভা। আগেই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, তাঁকে আগে থেকে না জানিয়ে বিধায়কদের গ্রেপ্তার করা হয়েছে। যদিও মঙ্গলবার সকালে সিবিআইয়ের পক্ষ থেকে তিন বিধায়ককে গ্রেপ্তারির বিষয়টি স্পিকারকে জানানো হয়। সিবিআইয়ের দাবি, স্পিকারকে আগে থেকে জানানোর কোনও নিয়ম নেই। গ্রেপ্তার করা হলে তারপর তাঁকে জানানোর কথা। সেইমতো মঙ্গলবার স্পিকারকে বিষয়টি জানানো হয়েছে। তবে এই নিয়ে আইনি কী পদক্ষেপ করা হবে, তা নিয়ে বিমানবাবু স্পষ্ট করে কিছু বলেননি। তিনি বলেন, ‘আমরা সবকিছু খতিয়ে দেখছি। সব কিছু খতিয়ে দেখে আমরা পদক্ষেপ করব। এখনই কোনও মন্তব্য করব না।‘