সনিয়া গান্ধীর বিরুদ্ধে এফআইআর কর্ণাটকে

298

বেঙ্গালুরু: পিএম কেয়ারস ফান্ড নিয়ে কংগ্রেসের ‘বিভ্রান্তিকর টুইট’-এর জেরে দলের সভানেত্রী সনিয়া গান্ধীর বিরুদ্ধে কর্ণাটকের শিভামোগ্গায় একটি এফআইআর দায়ের করা হয়েছে। গত ১১ মে ওই টুইট করা হয়েছিল।

বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। এফআইআরে সনিয়া গান্ধীকে দলের টুইটার অ্যাকাউন্টের দেখভালকারী বলা হয়েছে। সেকারণে ভারতীয় দণ্ড বিধির ১৫৩ ও ৫০৫ ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে এএনআই সূত্রের খবর।               

- Advertisement -

পিএম কেয়ারস ফান্ডের নামে মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে-এমনটা বলা হয়েছিল কংগ্রেসের টুইটে। ১১ মে সেই টুইটে হ্যাশট্য়াগ দিয়ে লেখা হয়, ‘পিএম কেয়ার ফ্রড।’ তারপরই সনিয়া গান্ধীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার কর্ণাটকের কংগ্রেস চিফ ডিকে শিবকুমার মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাকে চিঠি দিয়ে এফআইআর তুলে নেওয়ার আর্জি জানিয়েছেন। শিবকুমারের দাবি, রাজনৈতিক অভিসন্ধি নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে। আর অভিযোগে ভুল তথ্য রয়েছে।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় দেশে লকডাউন চালু হয়। এতে সমস্যায় পড়েন প্রচুর মানুষ। এরপর ২৭ মার্চ পিএম কেয়ারস ফান্ড তৈরি করা হয়, যার শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী স্বয়ং।