ভুয়ো শংসাপত্র দিয়ে চাকরির আবেদন, ১৫ প্রার্থীর খোঁজে পুলিশ

277

মালদা: ডাক বিভাগে চাকরির আবেদনে ভুয়ো শংসাপত্র দাখিলের অভিযোগ উঠল মালদায়। আবেদনপত্রের নথি যাচাই করার সময় বিষয়টি নজরে পড়ে মালদা ডাক বিভাগের কর্তাদের। এরপরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ জানানো হয়। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে পুলিশ। ডাক বিভাগ ও জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৫ জন আবেদনপত্রের সঙ্গে ভুয়ো শংসাপত্র জমা দিয়েছে।

গ্রামীণ ডাক সেবক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে সম্প্রতি। প্রায় শতাধিক শূন্য পদের জন্য মালদা ডাক বিভাগের তরফেও গ্রামীণ ডাক সেবক নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়। কয়েকশো চাকুরিপ্রার্থী আবেদন জমা করেন। আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় শংসাপত্র সহ নথিও জমা দেন তাঁরা। আবেদন প্রক্রিয়া শেষ হতেই ডাক বিভাগের কর্তারা নথি যাঁচাই শুরু করেন। সেসময় বেশ কিছু আবেদনকারীর শংসাপত্র দেখে সন্দেহ হয় কর্তাদের। এরপরই শংসাপত্রগুলির সত্যতা জানতে সংশিষ্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হলে স্পষ্ট হয় সেগুলি ভুয়ো।

- Advertisement -

মালদা জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, ‘ভুয়ো সার্টিফিকেট দিয়ে আবেদনকারী ১৫জন চাকুরিপ্রার্থীদের বিরুদ্ধে এফআইআর হয়েছে। তাদের খোঁজ শুরু হয়েছে। ভুয়ো সার্টিফিকেট কিভাবে এই আবেদনকারীরা সংগ্রহ করেছে বা কোন চক্র এই কারবারে রয়েছে সেসব খতিয়ে দেখা হচ্ছে।’