জয়গাঁয় আগুনে ভস্মীভূত দোকান-বাড়ি

190

জয়গাঁ: বছর শুরুতেই আগুনে ভস্মীভূত হয়ে গেল দোকান সহ একটি বাড়ি। ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলার ভুটান সীমান্তের জয়গাঁ শহরে। ঘটনায় জখম হয়েছেন বাড়ির মালিক রামেশ্বর জয়সোয়াল।

শনিবার সকালে জয়গাঁর বিবেকানন্দপল্লীতে স্থানীয় বাসিন্দা রামেশ্বর জয়সোয়ালের বাড়িতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে। প্রতিবেশীরা ছুটে গিয়ে ওই বাড়ির লোকজনকে সেখান থেকে বাইরে বের করে নিয়ে যান। এরপরই আগুন নেভানোর কাজ শুরু করেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় সদ্য নির্মিত জয়গাঁ দমকল কেন্দ্র ও হাসিমারা দমকল কেন্দ্রের দুটি ইঞ্জিন। দমকল কর্মীদের প্রচেষ্টায় প্রায় দু’ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে পৌঁছোয় জয়গাঁ থানার পুলিশ। ঘটনায় জখম হন রামেশ্বরবাবু। তাঁকে উদ্ধার করে জয়গাঁ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা।

- Advertisement -

ঘটনার পরই ওই এলাকায় যান তৃণমূলের জয়গাঁ ২ নম্বর অঞ্চলের সভাপতি আব্দুল মানিক। ক্ষতিগ্ৰস্ত বাসিন্দার নিকট আত্মীয় দীণেশ জয়সোয়াল বলেন, ‘আগুনে বাড়ির ছ’টি ঘর, আসবাবপত্র ও একটি দোকান পুড়ে গিয়েছে। কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।’ ওই বাড়ির রান্নাঘর থেকেই এই আগুন ছড়িয়েছে বলে প্রাথমিক তদন্তে অনুমান দমকল কর্মীদের। বিষয়টি খতিয়ে দেখছেন তাঁরা।