ম্যালের পুলিশ বুথে আগুন

224

শিলিগুড়ি: এক যুবকের মৃত্যুর ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে উঠলো দার্জিলিং। শুক্রবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে ম্যালের চৌরাস্তায পুলিশ বুথে অগ্নি সংযোগের চেষ্টা করেন কিছু মানুষ। তাঁরা পুলিশ বুথের দরজা ভেঙে সেখান থেকে চেয়ার, টেবিল এবং গুরুত্বপূর্ণ নথিপত্র বাইরে বের করে আগুন ধরিযে দেন। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়।

সূত্রের খবর অনুযায়ী, দুদিন আগে ম্যালে এক অনুষ্ঠান চলাকালীন দুই যুবকের মধ্যে গণ্ডগোল হয়। সেই ঘটনায় জোহারুবস্তির বাসিন্দা ২৪ বছর বয়স্ক অবিনাশ থাপা গুরুতর জখম হন। সেই সময়ই ম্যালেই ওই পুলিশ বুথে অভিযোগ দায়ের করেছিল পরিবার। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। শুক্রবার ওই যুবকের মৃত্যু হয়। সেই মৃতদেহ নিয়ে পরিবারের লোকজন চৌরাস্তায় পুলিশ বুথের সামনে এসে ক্ষোভে ফেটে পড়েন। সেই সময় ম্যালে একটি অনুষ্ঠানও চলছিল। ওই মৃতদেহের সঙ্গে থাকা কয়েকজন পুলিশ বুথ লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে শুরু করেন। সেই সময় পুলিশ বুথটি বন্ধ ছিল।

- Advertisement -

এরপরেই উত্তেজিত জনতা ওই পুলিশ বুথের দরজা ভেঙে সেখান থেকে সমস্ত আসবাবপত্র একে একে বাইরে বের করে সেগুলিতে আগুন ধরিযে দেয়। পোড়ানো হয় বেশ কিছু নথিপত্রও। খবর পেয়ে দার্জিলিং থানার আইসি তীর্থসারথী নাথের নেতৃত্বে প্রচুর পুলিশ ঘটনাস্থলে পৌছায়। এই দেখে হামলাকারীরা পালিয়ে যায়। তবে, এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনো যোগসূত্র নেই বলে স্থানীয়দের দাবি। সদর থানার আইসি জানিয়েছেন, তেমন কোনো বড় ঘটনা নয়।