মুম্বইয়ের শপিং সেন্টারে ভয়াবহ আগুন  

238
প্রতীকী ছবি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। শনিবার সকালে মুম্বইয়ের পশ্চিম বোরিভালি এলাকার একটি শপিং সেন্টারে আগুন লাগে। ওই শপিং সেন্টার থেকে ধোঁয়া চারদিকে ছড়িয়ে পড়ে। করোনা সংক্রমণের মাঝে এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েন।

পশ্চিম বোরিভালির ওই শপিং সেন্টারে সাত সকালে আগুন লাগার খবর পেয়ে দমকলের ১৪টি ইঞ্জিন ও পুলিশ ঘটনাস্থলে যায়। খুব সকালে আগুন লাগায় শপিং সেন্টারে লোকজন ছিল না। এখনও পর্যন্ত ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

- Advertisement -

চিফ ফায়ার অফিসার প্রভাত রাহাংডালে জানিয়েছেন, বিল্ডিং-এর বেসমেন্ট থেকেই প্রথম আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে ১৪টি ইঞ্জিন এবং ১৩টি জাম্বো ট্যাংকার কাজে লাগানো হয়েছে। এছাড়া একটি রোবোটও আগুন নেভানোর কাজে ব্যবহার করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

অন্যদিকে, শপিং সেন্টারের সিকিউরিটি ইনচার্জের দাবি, ওই শপিং সেন্টারের মধ্যে থাকা কোনও একটি দোকানে শর্ট সার্কিট থেকেই আগুন ছড়িয়ে পড়ে। তিনি বলেন, ‘রাত ২টা ৫৫ নাগাদ আগুন লাগে। গার্ড প্রথম আগুন লাগার কথা আমাকে জানান। সঙ্গে সঙ্গেই দমকলকেন্দ্রে খবর দেওয়া হয়। শপিং সেন্টারের মধ্যে ৭৭টি দোকান রয়েছে। বেশিরভাগই মোবাইলের। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।’