বারবিশায় ভয়াবহ অগ্নিকাণ্ড

302

বারবিশা: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত ৩টি গুদামঘর, দোকান সহ বাড়ি। রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটে কুমারগ্রাম ব্লকের বারবিশায়। গতকাল গভীর রাতে প্রথম আগুন লাগে সুভাষপল্লী মোড়ের একটি দোকানে। দোকানে প্লাস্টিকজাত জিনিসপত্র সহ গুদামঘরে দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুনে দোকান সহ ৩ টি গুদামঘর এবং বাড়িও ক্ষতিগ্রস্ত হয়। খবর দেওয়া হয় বারবিশা দমকল কেন্দ্রে। দমকলের ২টি ইঞ্জিনের দীর্ঘক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে ঘটনাস্থলের আশপাশে জলের উৎস না থাকায় আগুন নেভানোর কাজে যথেষ্ট বেগ পেতে হয়। জল নেওয়ার জন্য বেশ কয়েকবার দমকল কেন্দ্রে যাতায়াত করতে হয়। বারবিশা বাজার এলাকায় জল ধরে রাখার জন্য পাকাপোক্ত আন্ডারগ্রাউন্ড ৪০-৫০ হাজার লিটারের রিজার্ভার নির্মাণ করা হলে ভবিষ্যতে এরকম কোনও ঘটনা ঘটলে ক্ষয়ক্ষতি অনেকটাই কম হবে বলে মনে করা হচ্ছে।
ঘটনায় বারবিশা ব্যবসায়ী সমিতির সম্পাদক কার্তিক সাহা জানিয়েছেন, এদিনের অগ্নিকাণ্ডে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরও জানান, আগুনে কমল পাল নামে এক ব্যবসায়ীর সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। এছাড়াও অমল পাল এবং বিশ্বজিৎ পালের আংশিক ক্ষতি হয়েছে।

- Advertisement -

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। এই বিষয়ে বারবিশা দমকল কেন্দ্রের ওসি বিচিত্র তরফদার জানান, এইনিয়ে বিগত আট মাসের মধ্যে বারবিশা এলাকায় আগুন লাগার ৪টি বড় ঘটনা ঘটল। ঘটনার তদন্ত চলছে।