ভয়াবহ আগুনে ভষ্মীভূত দোকান

105

জটেশ্বর: ভয়াবহ আগুনে পুড়ে ছাই হল একটি মুদি দোকান। অল্পের জন্য আগুনের হাত থেকে রক্ষা পেল বেশ কয়েকটি বসত বাড়ি সহ দোকানপাট। সোমবার বিকেল ৫টা নাগাদ ঘটনাটি ঘটেছে ফালাকাটার জটেশ্বর বাজারের হাসপাতাল পাড়া এলাকায়। এদিন বিকেলে দোকানে আগুন দেখতে  পেয়ে আতঙ্ক ছড়িয়ে পরে এলাকায়। যদিও আগুন প্রতিবেশী বাড়ি ও দোকানে ছড়িয়ে পড়ার আগেই ঘটনাস্থলে ফালাকাটা দমকল কেন্দ্রের একটি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

দমকল ও স্থানীয় সূত্রে খবর, এদিন বিকেলে প্রতিবেশীর দোকানে হঠাৎই কালো ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। তারপরই হাসপাতাল পাড়ার ওই মুদি দোকানে আগুন লাগার হদিস পান সকলেই। প্রতিবেশীদের ডাকাডাকিতেই ছুটে আসেন দোকানের মালিক। ততক্ষণে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে আগুন নেভানোর কাজে হাত লাগান প্রতিবেশীরাও।

- Advertisement -

মুদি দোকানের মালিক জাকির হোসেন বলেন, দুপুরে দোকান বন্ধ করে বাড়িতে যাই। কিছুক্ষণ পরই দেখি কালো ধোয়ায় ঢেকে গিয়েছে এলাকা। পরে স্থানীয় ও দমকলের সহযোগিতায় আগুন নেভানো হয়। দোকানে থাকা প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মালসামগ্রী নষ্ট হয়ে গিয়েছে। প্রায় ৫০ হাজার নগদ টাকাও পুড়ে গিয়েছে বলে দাবি দোকান মালিকের।

ফালাকাটা দমকল কেন্দ্রের আধিকারিক কেসি দে বলেন, ‘দোকানটি বন্ধ ছিল। আগুন লাগার কারণ জানা যায়নি। তবে শর্টসার্কিট থেকেও আগুন লেগে থাকতে পারে।’