চলন্ত ট্রেনের চাকায় আগুন, আতঙ্কিত যাত্রীরা

103

শিলিগুড়ি: ট্রেনের চাকায় আগুন লাগার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল বাগডোগরা স্টেশেনে। শুক্রবার সকালে বাগডোরা স্টেশেনের কিছু দূরে অটল চা বাগানের কাছে এই ঘটনা ঘটে। সূত্রের খবর অনুযায়ী, শিয়ালদহ – আলিপুরদুয়ার আপ কাঞ্চনকন্যা ট্রেনের চাকায় আগুন লাগে। সকাল ৯টায় ট্রেনটি প্রথমে এসে পৌঁছায় বাগডোগরা স্টেশনে। সেখানেই তৎপর ছিল দমকল কর্মীরা ও আরপিএফ কর্মীরা। তবে রেলকর্মীদের তৎপরতায় পরিস্থিতি হাতের বাইরতে যাওয়ার আগেই নিয়ন্ত্রণে আসে।

রেল বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ট্রেনের চাকার ব্রেকব্যান্ড জ্যাম হয়ে যাওয়ার ফলে ওই চাকায় আগুন লেগে যায়। পরে ব্রেকব্যান্ড রিলিজ করে ট্রেন চালানোর অনুমতি দেওয়া হয়। বাগডোগরা এবং নকশালবাড়ি স্টেশনের মাঝামাঝি অটল চা বাগানের কাছে ট্রেনের চাকায় আগুন লাগে। সেই খবর পেয়ে বাগডোগরা থানার পুলিশ এবং আরপিএফ দমকলে খবর দেয়। তবে রেলকর্মীরা ব্রেকব্যান্ড রিলিজ করে দেওয়ায় অগুন ছড়িয়ে পড়েনি। এরপর বাগডোগরা স্টেশেনে এসে পৌঁছায় ট্রেনটি।

- Advertisement -

যাত্রীদের একাংশের দাবি, আলুয়াবাড়ি স্টেশেন থেকে ট্রেনটি বেড়োনোর পর হঠাৎই এসি টু টায়ার কামড়ার চাকা থেকে ধোঁয়া দেখা যায়। আতঙ্কিত হয়ে তারাই খবর দেন রেল পুলিশে। আরপিএফের সাব-ইন্সপেক্টর বীরেন্দ্র কুমার বলেন, ‘ব্রেকের সঙ্গে চাকার ঘর্ষণের জন্যই আগুন লেগেছিল। তবে পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার আগেই নিয়ন্ত্রণে আনা হয়েছে।‘