কলেজ থেকে উদ্ধার ‘আগ্নেয়াস্ত্র’, চাঞ্চল্য দিনহাটায়

172

দিনহাটা: আগ্নেয়াস্ত্র নিয়ে কলেজে ঢোকার অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার চাঞ্চল্য ছড়াল দিনহাটা কলেজে। কলেজে উপস্থিত ছাত্রদের একাংশের অভিযোগ, বহিরাগত কয়েকজন যুবক হঠাৎই কলেজের ভেতরে ঢুকে পড়ে। এরপর অফিসে ঢুকে কর্মীদের সঙ্গে বচসা শুরু করে। সেসময় বহিরাগতদের একজনের থেকে একটি আগ্নেয়াস্ত্র মাটিতে পড়ে যায়। তবে, সেটি আসল না নকল তা জানতেই পুলিশে খবর দেওয়া হয়। যদিও পুলিশ সূত্রে জানা যায় উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রটি আসল নয়, সেটি আসলে আগ্নেয়াস্ত্রের আদলে গ্যাস লাইটার।

এদিনের ঘটনা প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য আমির আলম জানান, আচমকাই ৬ জন যুবক দারোয়ানের বাঁধাকে অগ্রাহ্য করে কলেজের ভিতরে ঢুকে পড়ে। এরপর অফিসে ঢুকে কর্মীদের সঙ্গে বচসা শুরু করে। ছাত্ররা এগিয়ে গেলে তাদের সাথেও হাতাহাতি শুরু হয়। তারই মাঝে বহিরাগতদের একজনের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র মাটিতে পড়ে যায়। ভয়ে দিনহাটা থানায় খবর দেওয়া হয়, তারা এসে সেটি উদ্ধার করে।

- Advertisement -

এসএফআই-এর দিনহাটা কলেজ ইউনিটের সম্পাদক আবদুল মালেক পাটোয়ারি জানান, দিনহাটা কলেজ দখলকে কেন্দ্র করে গত কয়েকবছর থেকেই সংঘর্ষের ঘটনা ঘটছে, কিন্তু কলেজ প্রশাসন এ ধরণের ঘটনা হ্রাসে ব্যর্থ।

দিনহাটা কলেজের অধ্যক্ষ ডঃ আবদুল আওয়াল জানান, তিনি কলেজে ছিলেন না, তবে গন্ডোগোলের খবর পেয়েছেন। কিন্তু কি কারণে সেই গন্ডোগোল সেটা জানা নেই।

ঘটনা প্রসঙ্গে দিনহাটা থানার আইসি সঞ্জয় দও জানান, এদিন কলেজে একটি গন্ডোগোলের খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ যায়। এবং সেখান থেকে আগ্নেয়াস্ত্রের আদলে একটি গ্যাস লাইটার উদ্ধার হয়। তবে, এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।