বাজল উপনির্বাচনের দামামা, ভবানীপুরে মমতার সমর্থনে প্রচারে ফিরহাদ

108

কলকাতা: ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে হাইভোল্টেজ উপনির্বাচন। এই কেন্দ্রে ঘাসফুল শিবিরের প্রার্থী হয়েছেন খোদ তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবারই তিনি মনোনয়নপত্র জমা করেছেন। আর শনিবার সকাল থেকে তাঁর সমর্থনে প্রচার শুরু করেছে তৃণমূল। এদিন সকালে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অধীন কলকাতা পুরনিগমের ৮২ নম্বর ওয়ার্ডে মুখ্যমন্ত্রীর সমর্থনে প্রচার নামেন রাজ্যের পরিবহণ ও আবাসন মন্ত্রী তথা পুরনিগমের প্রশাসক মণ্ডলীর চেয়ারপার্সন ফিরহাদ হাকিম। বাড়ি বাড়ি গিয়ে তিনি প্রচার সারেন। সকলের কাছে উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী করার আহ্বান জানান ফিরহাদ।

অন্যদিকে, শুক্রবারই ভবানীপুরে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। ওই কেন্দ্রে গেরুয়া শিবিরের প্রার্থী প্রিয়াংকা টিবরেওয়াল। কংগ্রেস ওই কেন্দ্রে প্রার্থী না দিলেও বামফ্রন্ট অবশ্য তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। ওই কেন্দ্রে বাম প্রার্থী হিসেবে ভোটে লড়বেন শ্রীজীব বিশ্বাস।

- Advertisement -

অন্যদিকে, এদিনই দক্ষিণ কলকাতার হেস্টিংসে বিজেপির নির্বাচনি দপ্তরে বৈঠকে বসেন দলের রাজ্য কমিটির নেতারা। তাঁদের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন ভবানীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াংকা টিবরেওয়াল। গত বিধানসভা নির্বাচনে দলীয় প্রার্থী রুদ্রনীল ঘোষ যেসব এলাকায় কম ভোট পেয়েছিলেন, সেইসব জায়গায় জোরদার প্রচারের সিদ্ধান্ত হয়েছে। বিজেপি সূত্রের খবর, রবিবার থেকে প্রার্থী প্রিয়াংকা টিবরেওয়ালের সমর্থনে দলীয় নেতা-কর্মীরা প্রচারে নামবেন।