‘বেসুরো’ রাজীবকে ‘সুরে’ ফেরাতে ফিরহাদের আহ্বান

169

কলকাতা: দোরগোড়ায় বিধানসভার ভোট। আর সেই ভোটকে পাখির চোখ করে মাঠে নেমেছে প্রত্যেক রাজনৈতিক দল। তবে বিভিন্ন সময়ে দলের বিরুদ্ধে মুখ খুলে এড়িয়েছেন মন্ত্রিসভার ৪টে বৈঠক। এহেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের মানভঞ্জনের দায়িত্ব পড়ল ফিরহাদ হাকিমের ওপরে। এমনিতেই হাওড়া জেলা জুড়ে তৃণমূলে একের পর এক মাথাচাড়া দিচ্ছে বিদ্রোহ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বকলমে ফিরহাদকে জেলার পর্যবেক্ষক নিয়োগ করেছেন মমতা। আর সেই দায়িত্ব পেয়েই বুধবার রাজীববাবুকে ফোন করেন তিনি।

সূত্রের খবর, রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন তাঁর ক্ষোভের কারণ বোঝার চেষ্টা করেন ফিরহাদ। তিনি মন্ত্রিসভার কোনও বৈঠকে কেন আসছেন না তাও জানতে চান। কিন্তু ফোনে এব্যাপারে রাজীব খুলে কথা বলেননি বলেই তৃণমূলের অন্দরের খবর। এরপর রাজীব বন্দ্যোপাধ্যায়কে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার প্রস্তাব দেন ফিরহাদ। সেই প্রস্তাবে রাজীব কী জবাব দিয়েছেন তাও জানা যায়নি।

- Advertisement -

প্রসঙ্গত, বিগত কয়েকমাস ধরেই দলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন রাজীব। শুভেন্দুর সঙ্গে তাঁরও বিজেপিতে যোগদানের ব্যাপারে জল্পনা ছিল রাজ্য রাজনৈতিক মহলে। তবে তারপরেও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসতে দেখা যায় তাঁকে। তবে বরফ গলার বিন্দুমাত্র নাম নেই। এবার রাজীবকে ধরে রাখতেই ময়দানে নামলেন ফিরহাদ, বলে মনে করছে রাজনৈতিক মহল।