শিলিগুড়িতে প্লাজমা থেরাপির প্রথম প্রয়োগ ব্যর্থ

554

শিলিগুড়ি: শিলিগুড়িতে প্লাজমা থেরাপির প্রথম প্রয়োগ ব্যর্থ হল। করোনা সংক্রমণ নিয়ে চিকিৎসাধীন শিলিগুড়ির বাসিন্দা এক বৃদ্ধের শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ করা হয়েছিল। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। রবিবার তিনি মারা গিয়েছেন।

সরকারি সূত্রের খবর, মাটিগাড়ার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধকে দুই ইউনিট প্লাজমা দেওয়া হয়েছিল। কিন্তু তাঁর শারীরিক অবস্থা এতটাই খারাপ ছিল যে শেষ পর্যন্ত তাঁকে ভেন্টিলেশনে রাখতে হয় এবং রবিবার তিনি মারা যান। বেসরকারি হাসপাতাল সূত্রের খবর, ওই বৃদ্ধের ফুসফুসে সংক্রমণ ছিল। সেপটিসিমিয়া হয়ে গিয়েছিল। শারীরিক অবস্থা খুবই সঙ্কটজনক ছিল। তাও তাঁকে বাঁচাতে দুই ইউনিট প্লাজমা দেওয়া হয়েছিল।

- Advertisement -

অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ফাঁসিদেওয়ার কালারাম জোতের বাসিন্দা বিশ্বজিৎ দাস (৪১) করোনা সংক্রামিত হয়ে রবিবার মারা গিয়েছেন। এদিন শিলিগুড়িতে নতুন করে ৩৯ জনের সংক্রমণ ধরা পড়েছে। এছাড়া মাটিগাড়ায় ৮, নকশালবাড়িতে ৩, ফাঁসিদেওয়ায় ১, কার্সিয়াং পুরসভায় ৭, দার্জিলিং পুরসভা এলাকায় ১, মিরিকে ৩ জন সংক্রামিত হয়েছেন। এদিন বিভিন্ন কোভিড হাসপাতাল এবং হোম আইসোলেশন থেকে ৮৪ জন ছুটি পেয়েছেন।