জমি বিবাদে আহত পাঁচ

521

মানিকচক: জমির আলকে কেন্দ্র করে গুরুতর সংঘর্ষ বাঁধে। ঘটনায় আহত হয় পাঁচ। তিন কাঠা জমি আর এই জমিকে কেন্দ্র করেই দীর্ঘদিন ধরে ঝামেলা দুই পড়শীর মধ্যে। বিশেষত জমির আলকে নির্দিষ্ট করা নিয়ে বচসা দুই পড়শীর।

এই বচসায় বুধবার গুরুতর সংঘর্ষের রূপ নেয়। ঘটনাটি মালদার মানিকচকের নুরপুর অঞ্চলের লালবাথানি ভবানীপুরের। তিন কাঠা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বচসা সুদাম সরকার ও শচীন সরকার দুই পড়শীর। বিতর্কিত এই জমিতে রয়েছে বাঁশ বাগান। বাঁশ কাটাকে কেন্দ্র করে পরিস্থিতি চরমে ওঠে বলে জানা গিয়েছে। বুধবার দুপুর ১টা নাগাদ সুদাম সরকার তাঁর নিজস্ব প্রয়োজনে বাঁশ কাটতে সেই বিতর্কিত জমিতে যায়।

- Advertisement -

সুদাম সরকার বাঁশ কাটতে উদ্ধত হলে বাঁধা দেয় পরশি শচীন সরকার ও তাঁর বাড়ির লোকজন। শুরু হয় বচসা। অভিযোগ বচসা চলাকালীন আচমকাই শচীন সরকার ও তাঁর বাড়ির লোকজন লাঠিসোটা নিয়ে চড়াও হয় সুদাম সরকারের উপর। আরও অভিযোগ সুদাম সরকার কে বাঁচাতে তাদের পরিবারের লোকজন ছুটে গেলে তাদেরও মারধোর করে শচীন সরকার ও তাঁর পরিবারের লোকজন। এই সংঘর্ষে সুদান সরকার সহ তাঁর পরিবারের ৫ জন গুরুতর আহত হয়।

আহতদের মানিকচক গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যেই শচীন সরকার ও তাঁর পরিবারের লোকজনের বিরুদ্ধে মানিকচক থানায় অভিযোগ দায়ের করেছে সুদাম সরকার। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে মানিকচক থানার পুলিশ। তবে অভিযুক্তরা পলাতক বলে জানা গিয়েছে।