লকডাউনে মিলছে না মদ, অবসাদে আত্মহত্যা করলেন পাঁচ জন

289

থ্রিসুর: লকডাউনের জেরে মদ না পেয়ে অবসাদের কারণে আত্মহত্যা করেছেন পাঁচ জন। এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে কেরালায়। জানা গিয়েছে, থ্রিসুর জেলার কোদুনগালুরের এক যুবক নদীত ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। অন্যদিকে আরও এক যুবক বিষ খেয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গিয়েছে। শনিবার অন্য এক ব্যক্তি গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। বাড়ির কাছে একটি গাছ থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তিনি দিনমজুরীর কাজ করতেন। মদ না পেয়ে অবসাদে ভুগছিলেন। এনিয়ে কেরালায় লকডাউন চলাকালিন মদ না পেয়ে ৫ জন আত্মহত্যা করল।

পুলিশের তরফে জানানো হয়েছে, মদ না পাওয়া নিয়ে হতাশ হয়ে পড়েছিলেন তারা। পরিবার সূত্রে খবর, লকডাউনের পরই মদ না পেয়ে অবসাদে ভুগছিলেন। গভীর রাতে বাড়ি থেকে বেড়িয়ে যান। পরে নদীতে ঝাঁপ দেন থ্রিসুরের প্রথম যুবক। তাঁর দেহ থ্রিসুর জেলার ইরিঞ্জালাকুদা থেকে উদ্ধার করা হয়েছে। অন্যদিকে, দ্বিতীয় যুবকও লকডাউনর পর মদ্যপান না করতে পেরে হতাশ হয়ে পড়েন বলে খবর। এরপরই বিষ পান করেন।

- Advertisement -

সমস্যা বাড়তে থাকায় রবিবার কেরালা সরকার জানিয়েছে, যারা প্রবলভাবে মদে আসক্ত তাদের জন্য দেশব্যাপী লকডাউন থাকা সত্বেও চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে ন্যূনতম মদ সরবরাহ করার পরিকল্পনা করা হয়েছে। কেরালা রাজ্যে প্রায় ১ কোটি মাদকাসক্ত রয়েছেন। তাদের মধ্যে, ৪৫ শতাংশ প্রবল অ্যালকোহলিক। এর আগে রাজ্যের বিরোধী দল এবং ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন রাজ্যের সমস্ত মদ দোকান বন্ধ করার দাবি করেছিল। মনোবিজ্ঞানী এবং সমাজবিজ্ঞানীরা তখনই কেরালা সরকারকে এই সঙ্কট সম্পর্কে অবহিত করেছিলেন।