দিল্লি, মুম্বই সহ দেশের ৬ শহরের বিমান নামবে না কলকাতায়

254
প্রতীকী ছবি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দিল্লি, মুম্বই, চেন্নাই, নাগপুর, পুনে, আহমেদাবাদের কোনও বিমান আগামী ৬ জুলাই থেকে ১৯ জুলাই কলকাতা বিমানবন্দরে নামবে না। শনিবার এমনটাই জানানো হয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে করোনা সংক্রমিতের সংখ্যা ক্রমশ বাড়ছে। দিল্লি, মহারাষ্ট্র, উত্তররপ্রদেশ, তামিলনাড়ুতেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইসব রাজ্য থেকে অনেকেই কোনওরকম শারীরিক পরীক্ষা ছাড়াই এরাজ্যে আসছেন। যার ফলে এরাজ্যে সংক্রমণ ছড়াচ্ছে।

- Advertisement -

এই পরিস্থিতিতে দেশের করোনা হটস্পট জোন থেকে এরাজ্যে বিমান না পাঠানোর জন্য কেন্দ্রের অসামরিক বিমান চলাচল মন্ত্রকের কাছে চিঠি দিয়েছিল রাজ্য সরকার। দেশের বেশ কিছু শহর থেকে আগামী দু সপ্তাহ যাতে কলকাতাগামী বিমান পরিষেবা বন্ধ রাখা হয়, সেবিষয়ে রাজ্যের তরফে কেন্দ্রকে অনুরোধ করা হয়েছিল। অনুরোধ মেনে নিয়েছে কেন্দ্রীয় সরকার।

শনিবার কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে টুইটে জানানো হয়েছে, আগামী ৬-১৯ জুলাই দিল্লি, মুম্বই, চেন্নাই, পুনে, নাগপুর ও আমেদাবাদের কোনও বিমান কলকাতায় নামবে না। আগামী সোমবার থেকে বন্ধ থাকবে পরিষেবা। পরিস্থিতি দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।