মাত্র আধঘন্টার বৃষ্টিতেই ভাসল মুম্বই

159

মুম্বই, ৭ জুনঃ মাত্র ৩০ মিনিটের বৃষ্টিতেই ভাসল মুম্বই। বৃহস্পতিবার সকাল থেকে প্রবল বৃষ্টিতে ভেসেছে মুম্বইয়ের বিভিন্ন এলাকা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মধ্য মুম্বইয়ের বিভিন্ন জায়গা। দাদারের হিন্দমাতা, টিটি সার্কেল, প্যারেলে প্রতিবছরই জল জমে। তবে এবছরে মাত্র আধঘণ্টার বৃষ্টিতে তা চরম দুর্যোগের কবলে পড়ে যায়।

হিন্দমাতাতে জল দাঁড়িয়েছে ১.৫ ফুট। কিং সার্কেল ও সিওন রোডেও সরিয়ে দেওয়া হচ্ছে ট্রাফিক। দুর্যোগের কবলে মুম্বইয়ের রেলযোগাযোগ ব্যবস্থা। বৃষ্টির জেরে প্রতিটি লোকাল ট্রেনই প্রায় ১০ থেকে ১৫ মিনিট দেরিতে ছাড়ছে। মুম্বইয়ের পশ্চিম দিকের ট্রেন চলাচল সেভাবে ব্যহত হয়নি। জানা গিয়েছে, আজ প্রায় ৭০ মিলিমিটারে বৃষ্টিপাত হয়েছে। সান্টাক্রুজে ১৮. ৮ মিলিমিটার ও কোলাবাতে ৩৫.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে ভোর ৪ টে থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত।

- Advertisement -

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়বে। যাবতীয় দুর্যোগ সামাল দিতে প্রস্তুত মুম্বই পুরসভা। বৃহন্মুম্বইয়ের তরফে জানানো হয়েছে, প্রত্যেকটি ওয়ার্ডে বর্ষার সতর্কতা জারি করা হয়েছে। কোলাবা, ওয়ারলি, ঘাটকোপারে নৌসেনাকে সতর্ক থাকতে বলা হয়েছে। রিজিওনাল কমান্ড সেন্টারে ৬টি বন্যাত্রাণ সম্পর্কিত দলকে মোতায়েন থাকতে বলা হয়েছে।