ভোট মিটতেই সংকটে খাবারের হোটেলগুলি, উদ্বিগ্ন ব্যবসায়ীরা

149

আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে ভোট মিটতেই সংকট তৈরি হয়েছে খাবারের হোটেল ব্যবসায়। গত ১০ এপ্রিল ভোট পরবর্তী সময়ে আলিপুরদুয়ার শহরের বিভিন্ন খাবারের হোটেলগুলির আয় তলানিতে গিয়ে ঠেকেছে। এমনটাই অভিযোগ জানিয়েছেন ব্যবসায়ীদের একাংশের। একদিকে বাইরের পর্যটকরা শহরের সেভাবে আসছেন না। অপরদিকে, এই এলাকা থেকে শ্রমিকদের ভিন রাজ্যে যাওয়ার প্রবণতা ও অনেকটাই কমে গিয়েছে। ফলে শহরাঞ্চলে লোকজনের আনাগোনা অনেকটাই কমে গিয়েছে। সেই কারণে খাবারের হোটেলের বিক্রির উপরও প্রভাব পড়েছে অনেকটা।

বিধানসভা নির্বাচনের পর হোটেল ব্যবসায় এই হাল হওয়ায় রীতিমতো উদ্বিগ্ন ছোটো হোটেল ব্যবসায়ীরা। পারিপার্শ্বিক নানা সমস্যার সঙ্গে উপরি আবার করোনা পরিস্থিতি। এহেন পরিস্থিতির মধ্যে ওই ব্যবসার সঙ্গে যুক্ত দোকানের কর্মীরাও নিজেদের রুটি রুজির ভবিষ্যৎ নিয়ে রীতিমতো উদ্বেগে রয়েছেন।

- Advertisement -

এক হোটেল ব্যবসায়ী বলেন, ‘কিছু সপ্তাহ আগেও ভালো ছিল ব্যবসা। কিন্তু একদমই মুখ থুবড়ে পড়েছে। লকডাউনের পর দুর্গাপুজোর সময় ব্যবসা ঘুরে দাঁড়ালেও এখনের অবস্থা ভালো নয়। এভাবে কর্মী রাখাও সমস্যা হয়ে পড়ছে। আগে ভিন রাজ্যে যাওয়ার জন্য শ্রমিকরা হোটেলে খাবারের জন্য ভিড় করত এখন সেসবও নেই।‘ হোটেলের একি কর্মী গোপাল সরকার বলেন, ‘বিক্রি একদমই কমে যাচ্ছে। এইভাবে সংসার চালানো সম্ভব নয়।‘