টোটো বিস্ফোরণ কাণ্ডে তদন্তে নামল ফরেন্সিক দল

329

মালদা: টোটো বিস্ফোরণ কাণ্ডে তদন্তে নামল ফরেন্সিক বিশেষজ্ঞ দল। ঘটনার চারদিন পর রবিবার দু’জনের একটি ফরেন্সিক দল ইংরেজবাজারের ঘোড়াপিড় এলাকায় ঘটনাস্থলে পৌঁছায়। দুর্ঘটনাস্থল থেকে বেশকিছু নমুনা সংগ্রহ করে দলটি।

এদিন ফরেন্সিক দলের সঙ্গে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার অলোক রাজরিয়া সহ জেলা পুলিশের একাধিক কর্তারা। প্রায় এক ঘণ্টা ধরে ঘটনাস্থল থেকে একাধিক নমুনা সংগ্রহ করেন। তদন্তকারী কর্তারা ঘুরে দেখেন দুর্ঘটনাস্থল। তবে নমুনা সংগ্রহের পর কোনও মন্তব্য করেননি ফরেন্সিক কর্তারা। জেলা পুলিশ সুপার অলোক রাজরিয়া বলেন, ‘ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসার পরেই আমরা বিস্ফোরণের সঠিক কারণ জানতে পারব।’

- Advertisement -

গত বুধবার মালদা শহরের ঘোড়াপির ঘোষপাড়া এলাকায় বাধরোডে টোটো বিস্ফোরণে ছিন্নবিছিন্ন হয়ে যায় চালকের দেহ। ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। তদন্তে নেমে পুলিশ মৃত টোটো চালকের নাম পরিচয় জানতে পারে। মৃত টোটো চালকের নাম ইলিয়াশ শেখ। বাড়ি কালিয়াচক থানার সুজাপুর ব্রহ্মত্তর গ্রামে। সুজাপুরের একটি আসবাবপত্রের দোকানের মাল নিতে মালদা এসেছিলেন তিনি। টোটোতে মাল বোঝাই করে ফেরার পথে ঘোষপাড়া এলাকায় বিস্ফোরণে উড়ে যায় টোটোটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় চালকের।

প্রাথমিক তদন্তে পুলিশ জানায়, টোটোর ব্যাটারির শর্ট সার্কিট থেকে বিস্ফোরণ হয়েছিল। বেশকিছু নমুনাও সংগ্রহ করেছিল তদন্তকারী পুলিশ কর্তারা। তবে বিস্ফোরণের তীব্রতা নিয়ে সন্দেহ হয়। তদন্তের জন্য ডাকা হয় ফরেন্সিক বিশেষজ্ঞদের। এদিন ফরেন্সিক কর্তারা নমুমা সংগ্রহ করেছেন। রিপোর্ট আসার পরেই টোটো বিস্ফোরণের আসল কারণ জানা যাবে।