ফের ফালাকাটায় আসছেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, আতঙ্ক তৃণমূলে

1170

ফালাকাটা: উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সফরের একদিন আগে ফালাকাটায় আসছেন বনমন্ত্রী রাজীব ব্যা বন্দোপাধ্যায় । তিনি দলীয় ভাবে ফালাকাটার দায়িত্বে আছেন। সেই উপলক্ষ্যে ওইদিন দলীয় সভা করবেন। সূত্রের খবর, রাজনৈতিক সভা করার পাশাপাশি রাজীব বন্দোপাধ্যায় গোটা বিধানসভা এলাকার প্রতিটি অঞ্চল স্তরের রিপোর্ট খুঁটিয়ে সংগ্রহ করবেন। যে কারণে স্থানীয় তৃণমূল নেতৃত্বের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। কারণ, দলের জনসংযোগে ঘাটতি নিয়ে এরআগের কর্মসূচিতে প্রশ্ন তুলেছেন রাজীব বাবু। তারপর জনসংযোগ কতটা হয়েছে এবার তিনি সেই রিপোর্টও নেবেন। তাই বনমন্ত্রীর এবারের সফর ঘিরে ফালাকাটায় তৃণমূলের নেতারা সিঁটিয়ে রয়েছেন। এজন্য ঘন ঘন দলের বৈঠক হচ্ছে। সূত্রের খবর, দলের দুই শীর্ষ নেতা অসুস্থ থাকায় জনসংযোগে এখনও কিছু ঘাটতি রয়েছে। যদিও তৃণমূলের দাবি, এখন প্রতিটি অঞ্চলেই জনসংযোগ অনেক বেড়েছে।

তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ার জেলা সভাপতি মৃদুল গোস্বামী বলেন, ‘আগামী ২০ সেপ্টেম্বর ফালাকাটায় রাজীব বন্দোপাধ্যায়ের দলীয় কর্মসূচি রয়েছে। দলের জনসংযোগে কোনও ঘাটতি নেই। অঞ্চলে অঞ্চলে সেই কাজ চলছে।’ ফালাকাটার আসনটি দখলে রাখতে বিধায়ক অনিল অধিকারির মৃত্যুর পরেই মুখ্যমন্ত্রী এই কেন্দ্রের জন্য বিশেষ দায়িত্ব দেন রাজীব বন্দোপাধ্যায়কে। তাই করোনা পরিস্থিতিতেও রাজীব বাবু গত ২৬ জুন ফালাকাটায় এসে বৈঠক করেন। এরপর গত ২৮ অগস্ট তিনি দু’দিনের সফরে ফালাকাটায় এসে দলের অন্দরে ঝড় তুলে দেন।

- Advertisement -

ব্লকের দেওগাঁও গ্রাম পঞ্চায়েতের কর্মীসভায় দলের নেতারা বাড়ি বাড়ি যাচ্ছেন না কেন তা নিয়ে প্রশ্ন তোলেন রাজীব বাবু। পূর্ব কাঁঠালবাড়িতে দুর্নীতিগ্রস্থ নেতাদের তিনি আইসোলেশনে থাকার নির্দেশ দেন৷ এরপর ফালাকাটায় তৃণমূলের অন্দরে ব্যাপক শোরগোল ছড়িয়েছে। এদিকে নির্বাচন কমিশনের ঘোষণায় আগামী ২৯ নভেম্বরের মধ্যে ফালাকাটা বিধানসভা উপনির্বাচনের ভোট সম্পন্ন হবে। তাই জোরকদমে জনসংযোগ কর্মসূচি শুরু করে তৃণমূল। এই পরিস্থিতিতে সেপ্টেম্বর মাসের প্রথম দিকে অসুস্থ হয়ে পড়েন দলের ফালাকাটা ব্লক সভাপতি সন্তোষ বর্মন ও ব্লক কার্যকরী সভাপতি রণেশ রায় তালুকদার। তাঁরা এখনও পুরোপুরি সুস্থ হননি। এই দুই নেতার অসুস্থতায় দলের নিয়ন্ত্রণ অনেকটা হালকা হয়ে যায়। তবে ব্লক কোর কমিটি তড়িঘড়ি ১৩টি অঞ্চলের জন্য ৩০ জন দলীয় নির্বাচনি পর্যবেক্ষক নিয়োগ করে। কিন্তু এককভাবে দলের রাশ কারও হাতে না থাকায় কিছুটা ছন্নছাড়া অবস্থায় কর্মসূচি চলছে বলে সূত্রের খবর। এজন্য রাজীব বন্দোপাধ্যায়ের কর্মসূচি ঘিরে দলের অন্দরে কিছুটা আতঙ্কের সৃষ্টি হয়েছে।

তৃণমূলের ব্লক সাধারণ সম্পাদক সুভাষ রায় বলেন, ‘আগামী রবিবার ফালাকাটা কমিউনিটি হলে বিকেল তিনটায় দলীয় কর্মীসভায় উপস্থিত থাকবেন রাজীব বন্দোপাধ্যায়।’ জনসংযোগ নিয়ে তিনি বলেন, ‘প্রতিটি বুথ ও অঞ্চল স্তরে আমাদের নেতাকর্মীরা এখন বসে নেই। রোজ একাধিক কর্মসূচি হচ্ছে। বাড়ি বাড়ি জনসংযোগও চলছে।’