করোনা আতঙ্ক ভুলে দ্বিতীয়াতেই মানুষের ঢল পুজো মণ্ডপে  

260
শ্রীভূমি ক্লাবের পুজো মণ্ডপে উপচে পড়া ভিড়।

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: রাজ্যে করোনা সংক্রমণ লাগাতার বাড়ছে। কিন্তু কলকাতার বিভিন্ন পুজো মণ্ডপ দেখে তা বোঝার উপায় নেই। রবিবার ছিল দুর্গাপুজোর দ্বিতীয়া। আর সেদিনই কলকাতার শ্রীভূমি সহ অন্য পুজো মণ্ডপে মানুষের ভিড় উপচে পড়ল। অথচ রবিবারও রাজ্যে ৩ হাজার ৯৮৩ জন সংক্রামিত হয়েছেন। করোনার বলি হয়েছেন ৬৪ হয়েছেন। করোনা আতঙ্ক ভুলে যেভাবে মানুষ মণ্ডপগুলিতে ভিড় করছেন তার পরিণতি ভয়ানক হতে পারে বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

পুজোর গাইডলাইন প্রকাশের সময় এবছর রাজ্যের তরফে জানানো হয়েছিল, মাস্ক পড়ে মণ্ডপে ঢোকা ও মণ্ডপ চত্বরে সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক। কিন্তু দ্বিতীয়ার রাতে শ্রীভূমির পুজোমণ্ডপে সামাজিক শিকেয় তুলে ভিড় করেছিলেন দর্শনার্থীরা। মণ্ডপ দেখে একটাই প্রশ্ন উঠছে, করোনা কোথায়? অথচ শুধু কলকাতাতেই রবিবার ৮১৩ জনের সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১৩ জনের।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন কিছুদিন আগেই সকলকে সতর্ক করে জানিয়েছিলেন, শীতকালে দেশে করোনা সংক্রমণ বাড়তে পারে। উৎসবের দিনগুলিতে তিনি বাড়িতে থাকার পরামর্শ দিয়েছিলেন। সংক্রমণ রুখতে যতটা সম্ভব বাড়িতে বসেই উৎসবের আনন্দ করার কথা বলেছিলেন তিনি। কিন্তু সেসবের তোয়াক্কা না করে সাধারণ মানুষ যেভাবে পুজো মণ্ডপে ভিড় করছেন, তা কিন্তু যথেষ্ট উদ্বেগজনক।