তুফানগঞ্জ, ৮ ডিসেম্বরঃ প্রয়াত হলেন বিজেপির কোচবিহার জেলা কমিটির প্রাক্তন সভাপতি সুরেন্দ্রনারায়ণ রায় কোঙার। রবিবার তুফানগঞ্জের শালবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের কুমোরপাড়ায় নিজস্ব বাসভবনে বার্ধক্যজনিত কারণে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

বিজেপির রাজ্য কমিটির সদস্য ইন্দ্রমোহন রাভা বলেন, ‘সুরেন্দ্রবাবুর হাত ধরেই আমি রাজনীতিতে পা রেখেছিলাম। ১৯৭৫ সালে ইন্দিরা গান্ধির আমলে জরুরি অবস্থার বিরোধিতা করে ১৮ মাস কারাবাসে ছিলেন তিনি। এছাড়াও বিজেপির টিকিটে তিনি তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্রে বেশ কয়েকবার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ১৯৮০-৯৬ সাল পর্যন্ত তিনি বিজেপির কোচবিহার জেলা সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।’ এমন এক নেতার মৃত্যুতে দলের অভাবনীয় ক্ষতি হল বলে জানিয়েছেন বিজেপির নেতা কর্মীরা।

এদিন তাঁর মরদেহ তুফানগঞ্জ ও কোচবিহারের দলীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে দলীয় কর্মীরা তাঁকে শেষশ্রদ্ধা জানান। বিজেপির কোচবিহার জেলা কার্যালয়ে সুরেন্দ্রবাবুকে শেষশ্রদ্ধা জানান বিজেপির কোচবিহার জেলা সভাপতি মালতি রাভা, জেলা সাধারণ সম্পাদক সঞ্জয় চক্রবর্তী সহ বিজেপির রাজ্য ও জেলাস্তরের নেতারা।