গাড়িতে মানবাধিকার কর্তার বোর্ড লাগিয়ে আটক ১

343

রায়গঞ্জ: গাড়িতে জাতীয় মানবাধিকার কাউন্সিলের ভাইস চেয়ারম্যানের বোর্ড লাগিয়ে ঘুরে বেড়ানোর অভিযোগে উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যান বেঞ্জামিন হেমব্রমকে আটক করল পুলিশ। রবিবার দুপুরে রায়গঞ্জ থানার চন্ডিতলা এলাকার একটি বহুতল আবাসন থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে থানায় নিয়ে যাওয়া হয়েছে। একইসঙ্গে মানবাধিকার কাউন্সিলের দেওয়া নিয়োগপত্র এবং পরিচিতি পত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর গাড়িও।

তৃণমূল কংগ্রেসের নেতা হিসেবে ২০১৫ সালে উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান পদে মনোনীত হয়েছিলে বেঞ্জামিনবাবু।  যদিও ২০১৬ সালে বিধানসভা নির্বাচন মিটতেই শিক্ষা সংসদের চেয়ারম্যান পদ থেকে তাঁকে সরিয়ে দেয় রাজ্য। অন্যদিকে তিনি জেলা তৃণমূল কংগ্রেসের পদাধিকারীও ছিলেন বলে খবর। যদিও জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের দাবি, উনি বর্তমানে দলের কোনও গুরুত্বপূর্ণ দায়িত্বে নেই। আমাদের সঙ্গে যোগাযোগও নেই।

- Advertisement -

বেঞ্জামিন হেমব্রমের দাবি, ন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল কেন্দ্রীয় সরকার অনুমোদিত একটি এনজিও। ওই এনজিওর সর্বভারতীয় ভাইস চেয়ারম্যান হিসেবে তিনি গাড়ির সামনে বোর্ড লাগিয়েছেন।

রায়গঞ্জ পুলিশ জেলার সুপার সুমিত কুমার বলেন, ‘ওই ব্যক্তি ভারত সরকারের বোর্ড লাগিয়ে ঘুরে বেড়ান এমন অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।