ভুয়ো আধিকারিক কাণ্ডে গ্রেপ্তার প্রাক্তন শিক্ষাকর্তা, আজ আদালতে পেশ

148

রায়গঞ্জ: ভুয়ো আধিকারিক কাণ্ডে উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয়ের সংসদের প্রাক্তন চেয়ারম্যান বেঞ্জামিন হেমব্রমকে রবিবার গ্রেপ্তার করা হয়। সোমবার তাঁকে রায়গঞ্জ জেলা আদালতে পেশ করা হল। গতকাল নিজের গাড়িতে জাতীয় মানবাধিকার কাউন্সিলের সন্দেহজনক বোর্ড লাগিয়ে ঘোরার অভিযোগে বেঞ্জামিন হেমব্রমকে প্রথমে আটক করে রায়গঞ্জ থানার পুলিশ। বিভিন্ন কাগজপত্র দেখার পর তাঁকে রাতেই গ্রেপ্তার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে আইপিসি ৪১৯, ৪২০ ও ৩৪ ধারা লাগু করা হয়েছে।

রায়গঞ্জ পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশ্ব বর্মা বলেন, ‘ভারত সরকারের স্টিকার লাগানো একটি গাড়িতে মেম্বার অফ ন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল প্ল্যানিং কমিশন লেখা বোর্ড দেখে আমাদের সন্দেহ হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে সন্তোষজনক কোনও উত্তর মেলেনি। এরপর ধৃতের কাগজপত্র খতিয়ে দেখা যায়, পুরোটাই ভুয়ো। এরপরই বেঞ্জামিন হেমব্রমকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতকে আদালতে তোলা হলে দু’দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দেওয়া হয়। সে ভুয়ো পরিচয় দিয়ে কী কী কাজের সঙ্গে যুক্ত তা জানার চেষ্টা করছে তদন্তকারীরা।’

- Advertisement -

সরকারি আইনজীবী নিলাদ্রি সরকারের দাবি, বিচারক নিরুপম কর বেঞ্জামিন হেমব্রমের আইনজীবীদের জামিনের আবেদন খারিজ করে তাকে দু’দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দিয়েছেন। যদিও বেঞ্জামিনের আইনজীবী কুনাল সেনগুপ্তের দাবি, বেঞ্জামিন একটি এনজিও’র অন্যতম কর্নধার হিসেবে আইন মেনে গাড়িতে বোর্ড লাগিয়েছিলেন।