রাজ্য ভাগের চক্রান্তের বিরুদ্ধে সরব ফরওয়ার্ড ব্লক

205

কোচবিহার: রাজ্য ভাগের চক্রান্তের বিরুদ্ধে সরব হল ফরওয়ার্ড ব্লক। মঙ্গলবার দলের কোচবিহার জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় তারা। দলের অভিযোগ, বিজেপি বারবার রাজ্য ভাগের কথা বলছে আবার বিচ্ছিন্নতাবাদী নেতাদের সঙ্গেও সখ্যতা রাখছে তৃণমূল।

উত্তরবঙ্গ বঞ্চিত বলে অভিযোগ তুলে বিজেপির সাংসদ জন বারলা পৃথক রাজ্যের দাবি তুলেছেন। যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। এই ইস্যুতে তৃণমূল-বিজেপির মতানৈক্য বারবার প্রকাশ্যে আসছে। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারকে বিঁধল ফরওয়ার্ড ব্লক। দলের জেলা সম্পাদক অক্ষয় ঠাকুর জানান, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি করছে কেউ কেউ। এটি সর্বনাশা দাবি। এটার বিরুদ্ধে আগেও আন্দোলন করা হয়েছে। এখনও আন্দোলন করা হবে। তাঁরা আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল চান না। উত্তরবঙ্গ শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ দিক থেকে বঞ্চিত। উত্তরবঙ্গের জন্য বিধিবদ্ধ উন্নয়ন পর্ষদ গঠন করা হোক। তাহলে রাজ্য-কেন্দ্র দুই সরকারই অনুদান দেবে।

- Advertisement -

জেলা সভাপতি দীপক সরকার জানান, সুভাষচন্দ্র বসু অখণ্ড ভারতের স্বপ্ন দেখেছিলেন। কিন্তু এখন বিজেপি, তৃণমূল এই দেশে রাজ্যভাগ করতে চাইছে। আর তৃণমূল বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সখ্যতা করছে। তাঁরা এর প্রতিবাদ জানাচ্ছেন। এটি নিয়ে শীঘ্রই আন্দোলনে নামা হবে।