পঞ্চশহিদ স্মরণে ফরওয়ার্ড ব্লক ও তৃণমূল কংগ্রেস

234

দিনহাটা: পঞ্চশহিদ স্মরণে শুক্রবার সকাল থেকেই তৃণমূল কংগ্রেস এবং ফরওয়ার্ড ব্লকের ব্যস্ততা ছিল চরমে। এদিন বেলা বারোটা নাগাদ তৃণমূল কংগ্রেসের তরফে প্রথমে মহকুমা শাসকের মূল ফটকের সামনে শহিদদের স্মরণ করা হয়। এরপর সারা ভারত ফরওয়ার্ড ব্লকের নেতা কর্মীরা মিছিল করে এসে একই স্থানে শহিদ স্মরণ করেন। শহিদ স্মরণে উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য গোবিন্দ রায়, জেলার সাধারণ সম্পাদক অক্ষয় ঠাকুর, যুব লিগের রাজ্য সম্পদক আবদুর রউফ, জেলার সভাপতি দীপক সরকার সহ অন্যান্যরা।

তৃণমূল বিধায়ক উদয়ন গুহের উপস্থিতিতে পঞ্চশহিদ দিবস পালিত হয়। তিনি নিজে অস্থায়ী শহিদ বেদিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন। সেই সঙ্গে তিনি এই ৫ জনের মৃত্যুর জন্য তৎকালীন বামফ্রন্ট সরকারের সমালোচনাও করেন। উদয়ন গুহ জানান, এদিন পঞ্চশহিদ স্মরণে অনেক ফরওয়ার্ড ব্লক নেতা সামনে থেকে মিছিলে নেতৃত্বে দেবে অথচ তাঁরা সেসময় আন্দোলনে ছিলেনই না। অনেকেই আছেন যারা তৎকালীন সরকারের সঙ্গে যোগাযোগ করে নিজেদের নামটি কেসের তালিকা থেকে বাদ করিয়েছিলেন। অথচ তাঁরাই আজ নিজেদেরকে যথার্থ আন্দোলনকারী পরিচয় দিবে। তাই এদিন তিনি দিনহাটাবাসীকে এধরণের নেতাদের যথার্থভাবে চিনে নেওয়ার পরামর্শ দেন।

- Advertisement -

ফরওয়ার্ড ব্লকের জেলা সভাপতি দীপক বাবু বলেন, ‘আজকে যে তৃণমূল নেতারা শহিদ স্মরণ করছেন তাঁরা এখনও পর্যন্ত নতুন করে তদন্ত করতে পারেনি। এমনকি সেসময় যখন বিধানসভায় দাঁড়িয়ে আমরা সঠিক তদন্তের দাবি করেছিলাম তখন তৃণমূল বিধায়করা চুপ ছিল। তাই আমরা চাই নতুন করে তদন্ত করা হোক।’